টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

ধোনিকে নিয়ে ফের মুখ খুললেন গম্ভীর, ফাঁস করলেন বড় রহস্য

বাংলা হান্ট ডেস্কঃ আর মাত্র কয়েক দিনের মধ্যেই শুরু হতে চলেছে আইপিএল যুদ্ধ। প্রথম পর্বে করোনার কারণে বাতিল হয়ে গেলেও দ্বিতীয় পর্বে ফের একবার ইউএইতে শুরু হতে চলেছে লড়াই। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা আইপিএলের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন সমস্ত খেলোয়াড়রা। এই পরিস্থিতিতে এবার ধোনি এবং গেইলকে নিয়ে বড় বয়ান দিলেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার তথা কেকেআরের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর।

গম্ভীর মনে করেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার প্রভাব পড়েছে ধোনির কেরিয়ারে৷ এখন তার পক্ষে আর দ্রুত রান তোলা সম্ভব হচ্ছে না। গৌতম বলেন, “ধোনি এমন একজন খেলোয়াড় যিনি চার বা পাঁচ নম্বরে ব্যাট করতে আসেন। কিন্তু আমরা প্রথম লেগে দেখেছি যে তিনি ছয় নম্বর এবং সাত নম্বরে ব্যাট করেছেন।”

তিনি আরও বলেন, “একটা সময় এমনও হয়েছে যখন তিনি স্যাম ক্যুরানকে নিজের আগে এগিয়ে দিয়েছেন। এর পিছনে কারণ হল তিনি সম্ভবত একজন পরামর্শদাতা এবং উইকেটরক্ষক হওয়ার চেষ্টা করছেন, যিনি নেতৃত্ব দিতে পারেন এবং উইকেট ধরে রাখতে পারেন।”

তিনি এও বলেন আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার পর আইপিএল খেলা সত্যিই কঠিন, কারণ এখানে বিশ্বমানের খেলোয়াড়দের মুখোমুখি হতে হয়। একইসঙ্গে এ দিন ক্রিস গেইল প্রসঙ্গেও মুখ খোলেন প্রাক্তন কেকেআর অধিনায়ক। তার পরামর্শ ,ক্রিস গেইলকে যদি দলে রাখতে হয় তাহলে তাকে ওপেন করানো উচিত। ক্রিস এমন একজন প্লেয়ার যাকে তিন নম্বরে খেলানোর কোন মানে হয় না। কারণ তিন নম্বরে অনেক বেশি খুচরো রান নিতে হয় অন্যদিকে ক্রিস মূলত বড় শট মারতে ভালোবাসেন। তাই পাওয়ার প্লেতে খেললে তার সুবিধা হবে বলেই মনে করেন গম্ভীর।

 

Related Articles

Back to top button