fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

ধোনি সেনার ট্রেনিং-এর জন্য জম্মু কাশ্মীরে যাচ্ছেন, স্বয়ং সেনা প্রধান দিলেন অনুমতি

একদিকে যখন ওয়েস্টইন্ডিজ সফরের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে গেলো। তখন আরেকদিকে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর উইকেট কিপার মহেন্দ্র সিং ধোনি ইন্ডিয়ান আর্মির সাথে ট্রেনিং করার ছাড়পত্র পেয়ে গেলেন। আর্মি সুত্র অনুযায়ী, এমএস ধোনি ভারতীয় সেনার সাথে ট্রেনিং করার ছাড়পত্র হাসিল করে ফেলেছেন। সেনা প্রধান বিপিন রাওয়াত মহেন্দ্র সিং ধোনিকে এই ছাড়পত্র দিয়েছেন। ধোনি কয়েকদিনের মধ্যে প্যারাসুট রেজিমেন্টের সাথে ট্রেনিং করতে পারবেন। শোনা যাচ্ছে যে, ধোনির ট্রেনিং জম্মু কাশ্মীরে হবে। যদিও সেনা ধোনিকে অ্যাক্টিভ অপারেশনে অংশ নেওয়ার অনুমতি দেয়নি।

এমনকি মিডিয়া রিপোর্টে এটাও শোনা যাচ্ছে যে, ধোনি শিয়াচেন বর্ডারে যেতে চান। এবার আর্মির সুত্র থেকে খবর আসছে যে, ধোনিকে ট্রেনিং এর জন্য জম্মু কাশ্মীরে পাঠানো হবে। আর এর জন্য এটাও মেনে নেওয়া হচ্ছে যে, ধোনির শিয়াচেন যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে।

আপানদের জানিয়ে রাখি, মহেন্দ্র সিং ধোনি এর আগেও জম্মু কাশ্মীরে গেছিলেন। ২০১৭ সালে ধোনি জম্মু কাশ্মীরের বারামুলা সেক্টরে ছিলেন। সেখানে তিনি সেনার তরফ থেকে আয়োজিত একটি ক্রিকেট ম্যাচে অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন। ধোনি ওই ম্যাচ সেনার উর্দি পড়ে দেখতে গেছিলেন।

 

আপনাদের জানিয়ে রাখি, এমএস ধোনি ২০১১ সালে ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মির লেফটিন্যান্ট উপাধি পেয়েছিলেন। ধোনির সেনা প্রেম সমন্ধ্যে আমরা সবাই অবগত। তবে ধোনি ক্রিকেটার না, অন্য কিছু হতে চাইছিলেন। ধোনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে, তিনি ছোট বেলা থেকেই ফৌজি হতে চাইতেন। কিন্তু ভাগ্যে অন্য কিছু লেখা ছিল। আর এই জন্য তিনি সেনার অফিসার না হয়ে, ক্রিকেটার হয়ে গেছিলেন।

Leave a Reply

Close
Close