টাইমলাইনখেলা

ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না ধোনি, তাই ধোনির রাজকীয় ভাবে বিদায় চান কুম্বলে।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাটের উপর ভর করে ভারত অতীতে অনেক ম্যাচ জিতেছে, কিন্তু বেশ কিছু বছর যাবৎ যেন তার ব্যাট আর সঙ্গ দিচ্ছে না। আর আসছে না তার ব্যাট থেকে রান। রান খুবই কম আসছে যদিও আসছে সেটা অত্যন্ত ধীরগতির ইনিংসে। এই নিয়ে তাই বিশ্বকাপের পর থেকে জল্পনা শুরু হয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট মহলে তাহলে কি এবার ধোনি অবসর নেবেন? বিভিন্ন মহল থেকে এই প্রশ্ন যেন তাড়া করে বেড়াচ্ছে ভারতীয় ক্রিকেট মহলকে।

এবার এই প্রশ্ন ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার অনিল কুম্বলেকে করা হলে তিনি বলেন যে ধোনি অবসর নেবেন নাকি খেলবেন সেটা একান্তই ধোনির ব্যক্তিগত ব্যাপার। সে ব্যাপারে উনি কোন কথা বলতে না চাইলেও তিনি বলেন যে এই মুহূর্তে ধোনির পরিবর্ত হিসাবে ভারতীয় ক্রিকেট দল একজন উইকেট রক্ষক ব্যাটসম্যান পেয়ে গিয়েছে সে ঋষভ পন্থ। সেই সাথে তিনি এটাও বলেন যে ঋষভ পন্থ ভালো খেললেও তার খেলার মধ্যে এখনও পর্যন্ত সেই ধারাবাহিকতা খুঁজে পাওয়া যাচ্ছে না।

সেই সাথে অনিল কুম্বলে বলেন যে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকরা আসলে কি করতে চাইছেন সেটা বলা মুশকিল তারা যদি ঋষভ পন্থকে 2019 বিশ্বকাপের খেলানোর কথা ভাবছেন তাহলে এখন থেকেই তাকে তৈরি করা উচিত। যদি উল্টোটা হয় অর্থাৎ মহেন্দ্র সিং ধোনিকে যদি খেলানোর কথা ভেবে থাকেন তাহলে ধোনি কে এই ভাবে টিমের বাইরে রাখা উচিত নয়।

এবং ধোনির অবসর প্রসঙ্গ নিয়ে উনি আরো বলেন উনাকে প্রশ্ন করা হলে কুম্বলে বলেন যে জানিনা ধোনি কবে অবসর নেবেন সেটা ধোনির ব্যাপার। কিন্তু যেদিনই অবসর নিক না কেন তাকে যেন ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে যোগ্য সম্মান দেওয়া হয় অর্থাৎ রাজকীয় ভাবে যেন ধোনিকে অবসর দেওয়া হয়। কারণ ধোনি সেটা পাওয়ার যোগ্য।

Related Articles

Back to top button