ক্রিকেটখেলাটাইমলাইনIPL

এটাই কি শেষ IPL ম্যাচ? উত্তরে ধোনি জানালেন মনের কথা

বাংলা হান্ট ডেস্কঃ গত 15 ই আগস্ট সমস্ত ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Ms dhoni)। এই মুহূর্তে তিনি আইপিএল ছাড়া আর কোন কিছুই খেলেন না তবে ক্রিকেট বিশেষজ্ঞদের একটা অংশ মনে করছেন এটাই উপযুক্ত সময় ধোনির সমস্ত ধরনের ক্রিকেটকে বিদায় জানানোর। তাদের মতে এবার ধোনির আইপিএলকেও বিদায় জানানো উচিত।

এবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারালেও তারপর থেকে একেবারে চেনা ছন্দে পাওয়া যায়নি তিনবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে। যে চেন্নাই প্রত্যেকবার প্লে-অফে ওঠে এমনকি ফাইনালেও উঠে এবার সেই দলই সবার আগে আইপিএল থেকে বিদায় নিয়েছে। এছাড়াও একেবারে চেনা ছন্দের ধারেকাছেও পাওয়া যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। যে ধোনি সবসময় সামনে থেকে নেতৃত্ব দেন, কঠিন সময়ে ব্যাটিং করে দলকে জয় এনে দেন সেই ধোনি এবার ব্যাট হাতে পুরোপুরি ভাবে ব্যর্থ।

এবার আইপিএলে পুরোপুরিভাবে ব্যর্থ চেন্নাই সুপার কিংস। যার কারণ হিসেবে অনেক ক্রিকেট বিশেষজ্ঞ দাবি করেছেন দলে প্রবীণ ক্রিকেটারদের আধিপত্য বেশি। শেন ওয়াটসন, কেদার যাদব, আম্বাতি রাইডু, ড্যায়েন ব্রাভো এমনকি ধোনি নিজেও চল্লিশের কাছাকাছি বয়সের সামনে দাঁড়িয়ে রয়েছে। এমন পরিস্থিতিতে অনেকেই ভেবেছিলেন এটাই হয়তো ধোনির শেষ আইপিএল। এইদিন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের আগে ধোনিকে প্রশ্ন করা হয় এটাই কি আপনার হলুদ জার্সি গায়ে শেষ আইপিএল ম্যাচ? উত্তরে ধোনি পরিষ্কার ভাবে জানিয়ে দিয়েছেন, “ডেভিনেটলি নট”, অবশ্যয় নয়। অর্থাৎ ধোনি যে আগামী বছরের চেন্নাইয়ের অধিনায়ক থাকবেন সেটা বলাই বাহুল্য।

Back to top button