ক্রিকেটখেলাটাইমলাইন

ক্রিকেট ছেড়ে এবার মুরগি চাষ করবেন ধোনি, ২০০০ টি কড়কনাথ মুরগির অর্ডার দিলেন মাহি

বাংলা হান্ট ডেস্কঃ গত 15 ই আগস্ট সমস্ত ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পরেও ধোনি এই বছর সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল খেলেছেন। এই বছর আইপিএল ধোনির ক্যারিয়ার এর সব থেকে খারাপ সময় কেটেছে। ব্যাট হাতে এবং অধিনায়ক হিসেবে একেবারে হতাশাজনক পারফরম্যান্স করেছে ধোনি।

ক্রিকেট ছাড়ার পর লকডাউনের অবসর সময়ে বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক ধোনিকে দেখা গিয়েছে কৃষিকাজ কাজ করতে। তবে এবার আইপিএল খেলে দেশে ফেরার পর অন্য পেশায় নিযুক্ত হলেন তিনি। এবার ধোনি কৃষি কাজ ছেড়ে মুরগি চাষে মন দেবেন। জানা গিয়েছে ইতিমধ্যেই 2000 টি কুচকুচে কালো কড়কনাথ মুরগির অর্ডার দিয়ে ফেলেছেন মাহি।

মধ্য প্রদেশ রাজ্যের ঝাবুয়া জেলা থেকে এই মুরগি আসতে চলেছে ধোনির ফার্ম হাউসে। মাহি 2000 টি কড়কনাথ মুরগি কিনছেন মধ্য প্রদেশ রাজ্যের ঝাবুয়া জেলার থান্ডলা ব্লকের অন্তর্গত বাসিন্দা বিনোদ মেন্দার কাছ থেকে। আগামী 15 ই ডিসেম্বরের মধ্যেই 2000 টি কড়কনাথ মুরগির ছানা ধোনির ফার্ম হাউসে ডেলিভারি হয়ে যাওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, অন্যান্য সাধারণ মুরগির থেকে এই কড়কনাথ মুরগির স্বাদ অত্যন্ত ভালো এবং এর মাংস খুবই পুষ্টিকর। এই মুরগির মাংস ফ্যাট এবং কোলেস্টেরল মুক্ত, এছাড়াও এই মুরগির জিআই ট্যাগ থাকে।

Back to top button