fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ধোনিকে প্লেটে সাজিয়ে শক্তিশালী টিম উপহার দিয়েছিল সৌরভ, বিস্ফোরক দাবি প্রাপ্তন অধিনায়কের।

ঠিক যেন ক্রিকেটের বাস্তুতন্ত্র নিয়ে আলোচনা চলছিল। সৌরভ গাঙ্গুলী থেকে শুরু করে মহেন্দ্র সিং ধোনি তারপর বিরাট কোহলি প্রাক্তন ভারত অধিনায়ক তার উত্তরসূরি অধিনায়ক এর জন্য ঠিক কেমন ভারতীয় দল রেখে গিয়েছেন এই নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়। এক বেসরকারি টিভি চ্যানেলের ক্রিকেটীয় আড্ডায় বসেছিলেন গ্রেম স্মিথ, কুমার সাঙ্গাকারা, গৌতম গম্ভীর এবং কৃষ্ণমাচারি শ্রীকান্ত।

সেই আড্ডায় উঠে আসে ক্রিকেটের নানান অজানা কথা। ক্রিকেটের ড্রেসিংরুম থেকে শুরু করে টিম মিটিং নানান অজানা কর্মকান্ডের কথা উঠে আসে সেই আড্ডায়। তখনই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কৃষ্ণমাচারি শ্রীকান্ত বলে উঠেন প্রাক্তন ভারত অধিনায়ক “সৌরভ গাঙ্গুলী নিজের হাতে শক্তিশালী টিম সাজিয়ে ধোনি কে উপহার দিয়েছিলেন।”

এছাড়াও কৃষ্ণমাচারি শ্রীকান্ত বলেন আমার মনে হয় সৌরভ অনেক কঠিন সময়ে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন। ভারতীয় দল যখন একেবারে শেষ হয়ে যাচ্ছিল সেই সময় দলের হাল ধরেন সৌরভ গাঙ্গুলি। ভারতীয় দলের স্বর্ণযুগ নিয়ে এসেছিলেন সৌরভ গাঙ্গুলীর হাত ধরেই। সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেটারদের মানসিকতা এবং খেলার ধরন বদলে দিয়েছিলেন। এই সবকিছু পরিবর্তন করে এক শক্তিশালী ভারতীয় দল তৈরি করে সেই দল মহেন্দ্র সিং ধোনিকে প্লেটে সাজিয়ে দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। শ্রীকান্তের এই কথার সাথে পুরোপুরিভাবে সহমত পোষণ করেছেন প্রাক্তন ভারত ওপেনার গৌতম গম্ভীর।

Back to top button
Close