টাইমলাইনখেলাক্রিকেট

ভারতকে বিশ্বকাপ জেতানো ধোনির সেই ব্যাটই বিশ্বের সবচেয়ে দামি ব্যাট, দাম আকাশছোঁয়া

বাংলা হান্ট ডেস্কঃ আপনি জানেন কি বিশ্বের সবচেয়ে দামি ব্যাট ব্যবহার করেন কোন ক্রিকেটার? কোন ক্রিকেটারের ব্যাট সবথেকে দামি কাঠের তৈরি? সাধারণত আন্তর্জাতিক ক্রিকেটে যে সমস্ত ব্যাট গুলি ব্যবহার করা হয় সেগুলির দাম 4000 থেকে 10000 এর মধ্যে হয়ে থাকে। তবে ক্রিকেট ব্যাটের দাম কত হবে তা নির্ভর করে উইলোর উপর। বিখ্যাত ব্রিটিশ ব্যাট প্রস্তুতকারী সংস্থা গ্রে-নিকোলস প্লেজেন্ট এর ব্যাটটির দাম 98 হাজার টাকা। কিন্তু বিশ্বের সবচেয়ে দামি ব্যাটটির কাছে এই মূল্য কিছুই নয়।

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ব্যাটটির মূল্য 83 লক্ষ টাকা এবং সেই ব্যাটটি হচ্ছে মহেন্দ্র সিং ধোনির ছক্কা হাঁকিয়ে ভারতকে বিশ্বকাপ জেতানো সেই ব্যাট। 2011 সালে শ্রীলংকার বিরুদ্ধে ফাইনাল ম্যাচে ছক্কা হাঁকিয়ে 28 বছর পর ফের ভারতকে বিশ্বকাপ জয়ের স্বাদ এনে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। আর ধোনির সেই ব্যাটের দাম এখন আকাশ ছোঁয়া।

শেষ বলে ছক্কা হাঁকিয়ে বিশ্বকাপ জেতানো ধোনির সেই ব্যাটটি লন্ডনে একটি সমাজ সেবামূলক অনুষ্ঠানের বিক্রি হয়েছিল 100,000 পাউন্ডে যার ভারতীয় অর্থমূল্য 83 লক্ষ টাকা। আর এটাই এখনো পর্যন্ত বিশ্বের সবচেয়ে দামি ব্যাট। এর ধারে কাছেও নেই কেউ।

Related Articles

Back to top button