ক্রিকেটখেলাটাইমলাইনIPL

চীনা মোবাইল সংস্থার সঙ্গে ধোনির চুক্তি নিয়ে দেশজুড়ে শুরু হল চরম বিতর্ক, ধোনিকে দেশবিরোধী আখ্যা দিলেন অনেকে

বাংলা হান্ট ডেস্কঃ গত জুন মাসে ভারতীয় সেনার ওপর কাপুরুষের মতো হামলা চালায় চীনের লাল সেনা। তার ফলে বেশ কয়েকজন ভারতীয় সেনা জওয়ান শহীদ হয়েছেন। আর তারপর থেকেই সারা দেশ চীনের বিরুদ্ধে রাগে ফুঁসছে। গোটা দেশজুড়ে শুরু হয়েছে চীনা পণ্য বর্জন এবং চিনা বিরোধী স্লোগান।

দেশ জুড়ে তীব্র চিনা বিরোধীতার জন্য আইপিএলের টাইটেল স্পনসর থেকে চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভোকে সরিয়ে দিতে বাধ্য হয় বিসিসিআই। যখন নিজেদের বিশাল অঙ্কের আর্থিক ক্ষতি হওয়ার সত্ত্বেও শুধুমাত্র দেশ এবং দেশের মানুষের কথা ভেবে বিসিসিআই আইপিএলের টাইটেল স্পনসর থেকে চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভোকে সরিয়ে দিল ঠিক সেই সময় আরেক চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা অপোর সঙ্গে চুক্তিবদ্ধ হল চেন্নাই সুপার কিংস এর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

ধোনির এই দেশবিরোধী কাজ মোটেও মেনে নিতে পারছেন না দেশের বেশিরভাগ মানুষ। এমনকি ধোনির ভক্তরাও ধোনির এই ধরনের কাজ মেনে নিতে পারেননি। আর তাই সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু হয়েছে তীব্র বিতর্ক। চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে ধোনির চুক্তিবদ্ধ হওয়া নিয়ে শুরু হয়েছে ব্যাপক শোরগোল।

যে ধোনিকে দেখা গিয়েছে বেশ কয়েকবার ছুটি পেলেই তিনি ভারতীয় সেনাদের সঙ্গে যোগদান করেন। দেশের হয়ে কাজ করেন। আর সেই ধোনি কিনা ভারত বিরোধী চীনের মোবাইল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে যুক্ত হল। আর ধোনির এই অমানবিক কাজটিই মেনে নিতে পারছেন না আপামর ভারতবাসী। এমনকি অনেকে বিশ্বাসও করতে পারছেন না যে ধোনির মতো মানুষও এমন কাজ করতে পারেন।

Back to top button