টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

কোভিড মোকাবিলায় মমতার উপর আস্থা নেই তৃণমূল সাংসদের, একমাত্র রাজ্যপালই ভরসা

বাংলাহান্ট ডেস্কঃ করোনা মোকাবিলায় আর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (mamata banerjee) উপর আস্থা রাখতে পারছেন না তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী (dibyendu adhikari)। তড়িঘড়ি পরিস্থিতি সামলাতে তাই চিঠি দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়কে (jagdeep dhankhar)। রাজ্যবাসীর সুরক্ষার্থে তাঁর সমস্ত ভরসা এখন রাজ্যপালের উপরই।

দিব্যেন্দু অধিকারী জানান, বর্তমানে নির্বাচনী মরশুম হওয়ায় রাজ্যের মুখ্যমন্ত্রীর প্রশাসনিক এখন ক্ষমতা অনেকটাই সীমিত। রাজ্যের সাংবিধানিক প্রধান যেহেতু রাজ্যপাল, সেই কারণেই রাজ্যবাসীর সুস্থতার দিকে খেয়াল রাখার দায়িত্বও তাঁর উপর বর্তায়। এই সংকটের পরিস্থিতিতে তিনি একমাত্র পারেন মানুষের জীবন বাঁচাতে। সেই কারণেই রাজ্যপালকে চিঠি লিখে পরিস্থিতি সামাল দেওয়ার আর্জি জানিয়েছেন তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী।

রাজ্যপালকে চিঠিতে তৃণমূল সাংসদ দিব্যেন্দু লেখেন, রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। দৈনিক সংক্রমণের সংখ্যা রেকর্ড সীমাপার করছে। সেইসঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। বর্তমান সময়ে কেন্দ্র সরকার বয়স্কদের জন্য ভ্যাকসিন পাঠাচ্ছে। লড়াই জারি রেখে করোনা ভাইরাসের সঙ্গে। তবে মহাকুম্ভ এবং রমজানের জেরে আগামী কয়েকদিনে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। রাজ্যপালের কাছে অনুরোধ যুদ্ধকালীন পরিস্থিতিতে সবরকম ব্যবস্থা গ্রহণ করুন।

ভোট মরশুমে করোনার গ্রাফ আবারও উর্দ্ধগামী হওয়ায়, আতঙ্ক ছড়িয়েছে গোটা দেশ জুড়ে। এই পরিস্থিতিতে বাংলায় বিভিন্ন রাজনৈতিক নেতৃত্বরা নির্বাচনী প্রচার বাতিল রাখার সিদ্ধান্ত নিয়েছেন। সেইসঙ্গে নির্বাচনী প্রচারের উপর একাধিক নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশনও। তবে এখনও পযন্ত নির্বাচন বন্ধ রাখার আর্জি উঠলেও, তা সরাসরি খারিজ করে দিয়েছে কমিশন।

Related Articles

Back to top button