fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

রাতারাতি অধিনায়ক হয়ে যায় নি! কেন অশ্বিনকে এমনটা বললেন বিরাট কোহলি?

যিনি যত বড়ই খেলোয়াড় হোক না কেন সমালোচনা কখনোই কোন খেলোয়াড়ের পিছু ছাড়ে না। সেই সচিন তেন্দুলকারের সময় থেকে শুরু হয়ে আসছে এখন বিরাট কোহলি অনেক বড় বড় তারকাকেই সমালোচনার মুখে পড়তে হয়। কিন্তু যারা বড় তারকা তারা কখনোই সমালোচনার কারণে ভেঙে পড়েন না, সমালোচনাকে গায়ে মেখে তারা অনায়াসে চলে যেতে পারেন অনেক বড় লক্ষ্যে। ঠিক যেমন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ধোনি অধিনায়কত্ব ছেড়ে যাওয়ার পর তার কাঁধে এসে পড়ে ভারতীয় ক্রিকেট দলের সমস্ত দায়িত্ব ভার। তিনি জানতেন ধোনির জায়গায় ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার কাজটি মোটেও সহজ হবে না।

ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সাথে লাইভ আড্ডায় বসেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সেই সময় উঠে আসে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কথা। তখন বিরাট কোহলি বলেন আমার অধিনায়ক হওয়ার পেছনে অবদান রয়েছে মহেন্দ্র সিং ধোনির। রাতারাতি আমি অধিনায়ক হয়ে যায় নি। নির্বাচকরা আমার উপর আস্থা রেখেছে এবং আমি তাদের আস্থায় সফল হয়েছি সেই কারণেই আমাকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে।

বিরাট বলেন আমি যখন ভারতীয় দলে প্রথম আসি তখন থেকেই ভারতীয় দলে ধোনি কে দেখছি। ধোনির কাছ থেকে অনেক কিছু শিখতে পেরেছি যখন কোনো পরামর্শ আমার মনের সঠিক তখন সেটি নিয়ে ধোনির সাথে আলোচনা করেছি। ধোনি আমাকে অধিনায়কত্বের ব্যাপারে অনেক কিছু শিখিয়েছেন। আর সেই কারণেই আজ আমি ভারতীয় দলের অধিনায়ক হতে পেরেছি।

Back to top button
Close
Close