টাইমলাইনলাইফস্টাইল

জানেন কি আপনার বাড়িতে থাকা টিকটিকি আপনার জন্য নিয়ে আসতে পারে একরাশ খুশির বার্তা

বাংলাহান্ট ডেস্কঃ টিকটিকি (Common house gecko), সকলের বাড়িতেই এদের কম বেশি দেখতে পাওয়া যায়। বাড়ির দেওয়াল হোক কিংবা পাঁচিল বিভিন্ন জায়গাতেই এই প্রাণীদের আমার দেখতে পাই। শুধু দেখা দিয়েই ক্ষান্ত হয় না এই প্রাণীরা, বিশেষ বিশেষ সময়ে এদের টিকটিক করতেও শোনা যায়।

নিজের সংসারে সুখ এবং সমৃদ্ধি কে না চায়। সকলেই চায় সংসারের সকলকে সঙ্গে নিয়ে সুন্দর এবং পরিমার্জিত জীবন কাটাতে। তবে হয়ত অনেকেই জানেন না, বাড়িতে থাকা এই ছোট প্রাণীটি আপনার জন্য নিয়ে আসতে পারে সুখের মুহুর্ত। আবার কখনও টিকটিকির কিছু বিশেষ আচরণ আপনার জীবনে বয়ে আনতে পারে দুঃখের দিন।

প্রথমেই জানাই, আপনি যদি আপনার বাড়ির দেওয়ালে কোন সঙ্গমরত টিকটিকি দেখতে পান, তাহলে বুঝবেন আপনার কোন পুরোনো দিনের কাছের বন্ধুর সঙ্গে দেখা হতে চলেছে। আবার, স্বপ্নে টিকটিকি দেখা মানে, কোন অসম্পূর্ণ কাজের ইঙ্গিত বোঝায়।

আবার যদি কোন গৃহস্থের বাড়িতে গায়ে মাটি লেগে থাকা টিকটিকি দেখতেপাওয়া যায়, তাহলে বুঝতে হবে ওই গৃহস্থের বাড়িতে রোগ জ্বালার আগমন ঘটতে চলেছে।

টিকটিকির ডাকে শুভ খবরের আগমন বোঝায়। আবার যদি খেতে বসে টিকটিকির ডাক শোনা যায়, তাহলে বুঝতে হবে কোন শুভ সমাচার আসতে চলেছে। আবার যদি, মধ্যাহ্নভোজনের সময় উত্তর-পূর্ব দিকের থেকে টিকটিকির আওয়াজ শুনতে পান, তবে এটি আপনার পরিবারের পক্ষে অত্যন্ত শুভ লক্ষণ। এতে পরিবারে সমৃদ্ধি লাভ হয়।

চলার পথে টিকটিকি যদি আপনার বাম কাঁধে পড়ে তাহলে বুঝবেন শত্রু আপনার অলক্ষেই বেড়ে উঠছে। আবার গলায় টিকটিকি পড়লে শত্রু ধ্বংস হয়। বাড়িতে যদি টিকটিকির বিবাদ দেখতে পান, তাহলে বুঝতে হবে আপনার বন্ধু বিছেদ ঘটতে চলেছে।

বাড়ির পূর্ব, উত্তর, উত্তর-পূর্ব দিকগুলি থেকে টিকটিকির টিকটিক শব্দ ভেসে আসলে এবং বাড়িতে প্রবেশের সময় টিকটিকির শব্দ শুনতে পেলে বুঝবেন ঘরে লক্ষ্মী লাভ হতে চলেছে। আপনার চাকরি ক্ষেত্রেও শুভ যোগ রয়েছে।

টিকটিকি মাথা, নীচের ঠোঁট, নাভী, উভয় উরুতে, হাঁটু এবং পায়ের উপর পড়লে অর্থের আগমন হয়। কিন্তু টিকটিকি যদি আপনার ভ্রুতে পড়ে, তাহলে অর্থ ব্যয়ের সম্ভাবনা।

Back to top button