টাইমলাইনরাজনীতি

বিজেপির নকল ‘দিদিকে বলো’? প্রশ্নের মূখে তৃণমূল

বাংলা হান্ট ডেস্ক : আন্দাজ করা যায় একুশের বিধানসভা ভোটে ঘুরে দাঁড়াতে আপ্রাণ চেষ্টা করছে তৃণমূল।তবে সংগঠনের সাংগঠনিক কৌশল চুরি করেছে তারা। এভাবেই এগোচ্ছে তৃণমূল,সবই হচ্ছে বিজেপির নকল করে প্রচার। এমনই নানা বিতর্কে জড়াচ্ছে তৃণমূল।

তৃণমূলস্তরে পৌঁছোতে এক অভিনব পথ অবলম্বন করা হয়েছে। শুরু করা হয়েছে ‘দিদিকে বলো’ কর্মসূচি।যার মূল দায়িত্বে রয়েছে মমতা বাহিনী। জনসংযোগ বাড়াতে ৯১৩৭০৯১৩৭০ ফোন নম্বর এবং ওয়েবসাইট- http://www.didikebolo.com চালু করেছে তৃণমূল কংগ্রেস। এছাড়া নিয়েছে আরো অভিনব পন্থা প্রত্যন্ত গ্রামে বাড়ি বাড়ি গিয়ে পাত পেরে খেয়ে গল্পগুজব করছেন দলের বিভিন্ন স্তরের নেতারা।এসব দেখে চুপ থাকেনি গেরুয়াবাহিনী। বিজেপিরই সাংগঠনিক কৌশল চুরি করে তৃণমূলের প্রচার চলছে বলে দাবি করেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাহুল সিনহা।

সম্প্রতি এ প্রসঙ্গে বিজেপি নেতা রাহুল সিনহা বলেছেন, ‘‘অমিত শাহ যখন লোকের বাড়ি বাড়ি গিয়ে খেয়েছিলেন তখন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর লোকেরা কী ধরনের কথা বলেছিলেন তা একবার স্মরণ করুন। এই কারণে খাওয়ার ব্যাপার নিয়ে নানা কুৎসা ও মন্তব্য করেছিলেন। তৃণমূলের লোককে দেখলেই লোকেরা এখন আতঙ্কিত হচ্ছেন। তাঁরা ভাবছেন যে আমার বাড়িটা দেখতে এসেছে, কাটমানি খেতে এসেছে’’। বিজেপি নেতার দাবি, ‘‘মানুষ তৃণমূলকে বিশ্বাস করে না। মানুষের সঙ্গে যোগাযোগ হওয়ার কোনও রাস্তা আর নেই’’।তবে রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন ‌স্বভাবতই এড়িয়ে গিয়েছেন এসব প্রসঙ্গ।

Back to top button