টাইমলাইনপশ্চিমবঙ্গ

পর্যটনের স্বার্থে সিদ্ধান্তে বদল, একটা টিকাতেই করা যাবে দিঘা ভ্রমণ

বাংলাহান্ট ডেস্কঃ পর্যটন শিল্পের স্বার্থে শিথিল করা হল সরকারী বিধি নিষেধ। জেলা প্রশাসনের তরফে জানানো হল, দুটি নয়, টিকার একটি ডোজ নিলেই করা যাবে দিঘা (digha) ভ্রমণ। আর পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের সিদ্ধান্তে কিছুটা খুশির হাওয়া ছড়িয়ে পড়ল ভ্রমণ পিয়াসী মানুষের মধ্যে।

লকডাউনের বিধি নিষেধ শিথিল হতেই, মানুষজন ভ্রমণের উদ্দেশ্যে বেরিয়ে পড়েছেন। যার মধ্যে দিঘা, মন্দারমণি কিংবা তাজপুর অন্যতম পছন্দের স্থান। আর সেখানে গিয়ে ভ্রমণের সময় মাস্ক পড়তেই ভুলে যাচ্ছেন বেশিরভাগ পর্যটক। তার মধ্যে শিকেয় উঠেছে দূরত্ব বিধি। যার ফলে রাজ্যের অন্যান্য প্রান্তে করোনা সংক্রমণের গ্রাফ নিম্নগামী হলেও, পূর্ব মেদিনীপুর এলাকায় ক্রমশ বেড়েই চলেছে সংক্রমণের গ্রাফ।

সেই কারণে কিছুটা কড়া পদক্ষেপ নিয়েছিল কাঁথি মহকুমা প্রশাসন। নির্দেশিকা জারি করে বলা হয়েছিল, এবার থেকে দিঘা, মন্দারমণি, শঙ্করপুর কিংবা তাজপুরে ভ্রমণের ক্ষেত্রে বাধ্যতামূলক হচ্ছে করোনার দুই ডোজের প্রমাণ পত্র। নাহলে পর্যটকদের দেখাতে হবে ৪৮ ঘণ্টার মধ্যে করা আরএটি অথবা আরটিপিসিআর করোনা নেগেটিভ রিপোর্ট। এমনটাই নির্দেশ দেওয়া হয়েছিল ওই এলাকার সকল হোটেল, লজগুলিকে।

তবে এবার সেই বিধি নিষেধ কিছুটা শিথিল করল জেলা প্রশাসন। কারণ এই সিদ্ধান্ত ঘোষণার পর থেকেই, বাতিল হতে শুরু করে হোটেল বুকিং। যার ফলে পর্যটকের অভাবে সমস্যার মুখে পড়ছিল হোটেল ব্যবসায়ীরা। তাই পর্যটন শিল্পের স্বার্থেই সিদ্ধান্তে কিছুটা বদল নিয়ে এল জেলা প্রশাসন। জানানো হয়, করোনা টিকার একটা ডোজ নিলেও করা যাবে দিঘা ভ্রমণ।

Related Articles

Back to top button