টাইমলাইনভারত

গ্রেফতার হতে পারেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং, ওয়ারেন্ট জারি করল আদালত

কংগ্রেসের বরিষ্ট এবং প্রভাবশালী নেতা দিগ্বিজয় সিংয়ের উপর বড়ো ধরনের পদক্ষেপ নিয়েছে হায়দ্রাবাদের এক স্থানীয় আদালত। কংগ্রেস নেতার উপর অভিযোগ রয়েছে যে তিনি আদালতে হাজির হননি। দিগ্বিজয় সিং এর বিরুদ্ধে এক মানহানি মামলা হায়দ্রাবাদের এক স্থানীয় আদালতে উঠেছে।

এই মামলার ইস্যুতেই আদালত দিগ্বিজয় সিংকে আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছিল। তবে কংগ্রেসের প্রভাবশালী নেতা এই নির্দেশ পালন করেননি। যারপর সোমবার দিন আদালত দিগ্বিজয় সিং এর বিরুদ্ধে জামিন অযোগ্য ওয়ারেন্ট জারি করে।

জানিয়ে দি, ২০১৭ সালে দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে আসাউদ্দিন ওয়াসীর পার্টি AIMIM এর এক নেতা মামলা দায়ের করেছিলেন। এই মামলার ভিত্তিতে আদালতে দিগ্বিজয় সিং এর উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু উনি ব্যাক্তিগতভাবে উপস্থিত না হওয়ায় আদালত কড়া পদক্ষেপ গ্রহণ করে।

AIMIM পার্টির নেতা এস এ হুসেন আনোয়ার দিগ্বিজয় সিং এর উপর অভিযোগ তুলেছিলেন যে তিনি আসাউদ্দিন ওয়াসীর সন্মান হানি করেছেন। টাকার লোভে আসাউদ্দিন ওয়েসী অন্য রাজ্যে নির্বাচন লড়ছেন, এমন কথা দিগ্বিজয় সিং বলেছিলেন বলে অভিযোগ রয়েছে। পিটিশন দায়ের করা উকিল মহম্মদ আসিফ আমজাদ বলেন দিগ্বিজয় সিংকে তিনি আইনি নোটিস পাঠিয়েছিলেন। কিন্তু নোটিসের কোনো উত্তর না আসায় উনি আদালতের দ্বারস্থ হন।

Back to top button