টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

তৃণমূলে যোগ দিতে চেয়েছিলেন দিলীপ দাবি সৌগতর! পাল্টা TMC সাংসদকে জোকার বললেন ঘোষবাবু

বাংলাহান্ট ডেস্ক : বিস্ফোরক দাবি তৃণমূল সাংসদের (TMC)। ঘাসফুল শিবিরে নাকি যোগ দিতে চেয়েছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)! বিধানসভা ভোটের (Bidhansabha Election) আগে ও পরে তৃণমূল নেতাদের সঙ্গে যোগাযোগও করেন তিনি। এমনই চাঞ্চল্যকর দাবি করলেন দমদমের সাংসদ সৌগত রায় (Sougata Roy)। যদিও সৌগতর সেই দাবি পাত্তাও দেননি দিলীপ। উলটে সৌগতকেই ‘জোকার’ বলে কটাক্ষ করেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি।

বৃহস্পতিবার দিলীপের এক মন্তব্যের জবাব দিতে গিয়ে সৌগত রায় বলেন, ‘আমি শুনেছিলাম দিলীপ ঘোষ তৃণমূলে যোগ দিতে চান। বিধানসভা নির্বাচনের আগে ও পরে এ নিয়ে আলোচনা হয়। সেকথা আমার কানেও এসেছিল।’ সৌগতের এই দাবি সত্যি হলে, সেটা সত্যিই চমকপ্রদ ঘটনা হতো। কারণ, বিধানসভা ভোটের আগে দিলীপবাবু (Dilip Ghosh) বিজেপির রাজ্য সভাপতি ছিলেন। বিধানসভার পরেও বেশি কিছুদিন ওই পদে ছিলেন তিনি। যদিও ঠিক কোন সময় বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তৃণমূলে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন সেটা স্পষ্ট নয় সৌগতর কথায়।

দমদমের সাংসদের ইঙ্গিত দেন, দিলীপকে দলে নেওয়ার ব্যাপারে কোনওদিনই সেভাবে আগ্রহ দেখায়নি তৃণমূল (TMC)। তিনি জানান, এ বিষয়ে শেষ পর্যন্ত দল কোনও সিদ্ধান্ত না নেওয়ায়, দিলীপকে দলে নেওয়া হয়নি। তাছাড়া এই মুহূর্ত দিলীপ ঘোষ একেবারেই গুরুত্বহীন বলে দাবি করেছেন সৌগত। তিনি জানিয়েছেন, দিলীপকে তো তাঁর দলই সভাপতির পদ থেকে সরিয়ে দিয়েছে। দলের লোকেরাই তো ওকে গুরুত্ব দেয় না।

সৌগতর এই দাবিকে অবশ্য পাত্তাই দেননি দিলীপ। পালটা দমদমের সাংসদকে কটাক্ষ করে তিনি বলেছেন, ‘এটাকে বলে বুড়ো বয়সে ভীমরতি। ওর কথা শুনলে কুকুরও হাসবে। নিজেকে জোকারে পরিণত করেছেন।’ বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি বলছেন, ‘দিলীপ ঘোষ কেমন মানুষ সেটা সবাই জানেন। এসব বললে কেউ বিশ্বাস করবে না। ওঁকে বলতে হবে আমি কার সঙ্গে যোগাযোগ করেছি। প্রমাণ করতে হবে।’

Related Articles