টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘CBI সত্যি সত্যি কাজ শুরু করলে..’, তদন্তকারী সংস্থার ভূমিকা নিয়ে ফের সরব দিলীপ

বাংলা হান্ট ডেস্কঃ সূচনা হয়ে গিয়েছে দুর্গাপুজোর (Durga Puja)। বাঙালির শ্রেষ্ঠ এই উৎসবকে ঘিরে ইতিমধ্যেই জনসমাগম সর্বদিকে। তবে এর মাঝেই জেল হেফাজতে দিন কেটে চলেছে পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে অনুব্রত মণ্ডলের আর এবার এই প্রসঙ্গকে উল্লেখ করেই রাজনৈতিক বিতর্ক উস্কে দিলেন বিজেপি (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।একই সঙ্গে তাঁর একটি মন্তব্যের দ্বারা সিবিআইয়ের (CBI) ভূমিকা নিয়ে ফের একবার উঠে গেল প্রশ্নচিহ্ন।

সাম্প্রতিক সময়ে একের পর এক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় তোলপাড় বাংলা। এসএসসি মামলায় একদিকে যখন পার্থ চট্টোপাধ্যায় সিবিআই হেফাজতে, আবার অপরদিকে অনুব্রত মণ্ডল থেকে শুরু করে অন্যান্য একাধিক শিক্ষা আধিকারিকরা জেলে রয়েছেন। এই পরিস্থিতিতে এ বছর পার্থ চট্টোপাধ্যায়ের ক্লাব নাকতলা উদয়ন সংঘের উদ্বোধন করতে যাননি মুখ্যমন্ত্রী।

এ প্রসঙ্গটি তুলে ধরে দিলীপ ঘোষ বলেন, “মুখ্যমন্ত্রী উদ্বোধন (নাকতলা) করতে গেলেন না। সিবিআই যদি সত্যি সত্যি কাজ শুরু করে, তবে এরম বহু ঘটনা ঘটবে।” দিলীপবাবুর এই মন্তব্যকে কেন্দ্র করে বর্তমানে একের পর এক বিতর্কের সৃষ্টি হয়েছে  সিবিআই যদি সত্যি সত্যি কাজ করে, অর্থাৎ দিলীপবাবু কি এটাই বোঝাতে চাইলেন যে, সিবিআই তাদের যথাযথ কাজ করছে না! এটাই বর্তমানে প্রধান চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

অতীতেও বহুবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন তুলে দেন বিজেপি নেতা। তিনি বলেন, “সিবিআই এর চেয়ে ইডি ভালো। বেশ কয়েকটি ক্ষেত্রে সিবিআইয়ের সঙ্গে সমঝোতা হয়ে গিয়েছিল। তারা নিজেদের কাজ ঠিক মতো করছে না। এর থেকে অনেক ভালো ইডি।” যদিও এ প্রসঙ্গে এখনো পর্যন্ত বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের কোনো উত্তর মেলেনি। এছাড়াও এদিন অন্যান্য একাধিক বিষয়ে মন্তব্য করেন দিলীপবাবু।

all india trinamool congress,Bharatiya Janata Party,cbi,partha chatterjee,dilip ghosh,mamata banerjee

মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন, “পুজো কমিটিগুলিকে ৬০ হাজার টাকা দিয়ে ভাড়া করেছে। না হলে মমতা বন্দ্যোপাধ্যায়কে কেউ ডাকতো না। আসলে গরিবের টাকা দিয়েই এই সকল ফুটানি করা হচ্ছে।” উল্লেখ্য, সম্প্রতি হুগলির গুড়াপে মা দুর্গার হাতে তৃণমূলের পতাকা দেখা গিয়েছে। এ প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ বলেন, “বই প্রকাশের দিন গাছে বেঁধে পেটাচ্ছে, এমন পরিস্থিতি আসতে চলেছে। বর্তমানে দলটা অসামাজিক চোর আর ডাকাতদের দিয়ে চালানো হচ্ছে। পুজো থেকে মন্ত্র, অপবিত্র করে চলেছে শাসক দল।”

Related Articles