টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘সবে তো খেলা শুরু হয়েছে’, পার্থ গ্রেফতারি প্রসঙ্গে কটাক্ষ দিলীপের! পাল্টা দিলেন কুণাল

বাংলা হান্ট ডেস্কঃ এসএসসি (SSC) দুর্নীতি মামলায় গতকাল পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং অর্পিতা মুখোপাধ্যায়কে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। ১২ দিনের ইডি হেফাজতের পর বর্তমানে দুই সপ্তাহ জেলে সাধারণ বন্দিদের মতোই কাটাতে হতে চলেছে পার্থ-অর্পিতাকে আর এর মাঝে এবার প্রাক্তন তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা সহ রাজ্যের শাসক দলকে কটাক্ষ ছুড়ে দিলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

অতীতেও একাধিকবার তৃণমূল কংগ্রেসকে কদর্য ভাষায় আক্রমণ শানান বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দাঁড়িয়েও রাজ্যের শাসক দলকে কটাক্ষ করে দিলীপবাবুর জবাব, “তৃণমূল কংগ্রেস বলেছিলো, খেলা হবে। এখন সত্যি খেলা হচ্ছে।”

উল্লেখ্য, সম্প্রতি পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট কোটি কোটি নগদ অর্থ উদ্ধার করে ইডি। এছাড়াও বিগত বেশ কয়েকদিনে বাংলার বিভিন্ন প্রান্তে একাধিক সম্পত্তি এবং গুরুত্বপূর্ণ নথি পেয়েছে তারা। গতকাল এ সকল তথ্য আদালতে তুলে ধরে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এরপরেই পার্থ এবং অর্পিতা দুজনকেই ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। এই বিষয়টিকে হাতিয়ার করে এদিন দিলীপ ঘোষ জানান, “সবে তো খেলা শুরু হয়েছে। একটা দুটো উইকেট পড়েছে। আপনারা দেখুন, শেষ পর্যন্ত খেলা কোথায় যায়। তৃণমূল বলেছিল খেলা হবে, এখন খেলা হচ্ছে।” অর্থাৎ চাকরি দুর্নীতি মামলায় তৃণমূল কংগ্রেসের আরো বহু নেতা নেত্রীদের পরিস্থিতিও যে পার্থ চট্টোপাধ্যায়ের মত হতে চলেছে, এদিন ঘুরিয়ে সে বিষয়টিতেই জোড় দেন দিলীপবাবু।

যদিও বর্তমানে বিজেপি নেতার এ সকল দাবি উড়িয়ে দিয়েছে শাসকদল। তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “তৃণমূল কংগ্রেস মানুষের ভালোবাসার দ্বারাই বলেছিল, ‘খেলা হবে’ আর বর্তমানে বিজেপি কেন্দ্রীয় এজেন্সির মাধ্যমে স্বার্থসিদ্ধি করে চলেছে। দিলীপবাবুর মন্তব্যকে আমি গুরুত্ব দিতে নারাজ। উনি সর্বদা বিতর্কিত মন্তব্য করে থাকেন।”

পরবর্তীতে দলের অবস্থান প্রসঙ্গে কুণালবাবু জানান, “আমাদের দল কোন এক বা দুজন ব্যক্তির উপর নির্ভর করে না। কেউ কোন অন্যায় করলে আমাদের দল সেটাকে সমর্থন করে না। দিলীপবাবু যে মন্তব্য করেছেন, তার কোন মানে হয় না।”

Related Articles

Back to top button