টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘দিল্লী গেলেন দিদিমণি, আর ভেনিস হল কলকাতা’, জল যন্ত্রণা নিয়ে মমতা-ফিরহাদকে খোঁচা দিলীপের

বাংলাহান্ট ডেস্কঃ ‘লন্ডন নয়, গোটা কলকাতাই এখন ভেনিস’- এমনভাবেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে (Mamata Banerjee) আক্রমণ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh)। শুক্রবার এই জলযন্ত্রণা নিয়ে শুভেন্দুর খোঁচা দেওয়ার পর, এবার কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। শনিবার ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে মাননীয়াকে আক্রমণ করার পাশাপাশি তোপ দাগলেন কলকাতার পুর প্রশাসক ফিরহাদ হাকিমের (Firhad Hakim) বিরুদ্ধেও।

বিজেপির রাজ্য সভাপতির কথায়, ‘দিল্লী গেলেন দিদিমণি, আর ভেনিস হল কলকাতা। লন্ডন হওয়ার কথা থাকলেও, বর্তমানে ভেনিস’। মুখ্যমন্ত্রীকে ছেড়েই ধরলেন ফিরহাদ হাকিমকে। বললেন, ‘আগেরবার তিনি যখন গ্রেফতার হয়েছিলেন, তখন দুঃখ করে বলেছিলেন- কলকাতায় জলে ভেসে যাওয়া মানুষগুলোকে বাঁচাতে পারলাম না। কিন্তু এখন, এখন তো বাড়িতেই আছেন। তাহলে কি করছেন তিনি?’

dilip ghosh

এরপর দিলীপ ঘোষ আরও বলেন, ‘বাস চালকদের ঝাঁপ দিয়ে জলে নামতে হচ্ছে, যাত্রীদের সাঁতার কেটে রাস্তা পার হতে হচ্ছে। এখন কেন কলকাতার এই দৃশ্য দেখতে হচ্ছে? এখন তো উনি মুক্ত আছেন, তাহলে কি করছেন? আসলে যাদের যোগ্যতা নেই, তাঁরা সবসময়ই অন্যের উপর দোষ চাপিয়ে যায়’।

কলকাতার জল নিষ্কাশনের বিষয়ে ফিরহাদ হাকিম জানিয়েছেন, ‘একাধিক জায়গায় আমরা পাম্পিং স্টেশন বসাচ্ছি, কাজ চলছে খিদিরপুর, বডিলাইন, বেহালায়। একটা বছর সময় লাগলেও, আগামী বছর থেকে আর এসব জায়গায় জল জমবে না। পাম্পিং স্টেশনের মাধ্যমে জল গিয়ে টালিনালাতে পড়বে। যার ফলে বৃষ্টির জল আর কোন জায়গাতে জমতে পারবে না’।

অন্যদিকে দিলীপ ঘোষের আগেই শুক্রবার এই জলযন্ত্রণা নিয়ে রাজ্য সরকারকে খোঁচা দিয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘কলকাতায় ১১ টি আসনে জিতেছে তৃণমূল। তাহলে আপনারাই দেখুন, কাদের ভোট দিয়ে জিতিয়েছেন। কলকাতা তো লন্ডন হওয়ার কথা ছিল। কিন্তু এখন দেখুন, সরকার মনে হয় ”লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প” চালু করার আগে ”দুয়ারে নর্দমার জল প্রকল্প” চালু করেছে’।

Related Articles

Back to top button