টাইমলাইনপশ্চিমবঙ্গ

ভাইরাল ভিডিওঃ রাস্তায় নেমে নিজের হাতেই ভেঙে পড়া গাছ সরাচ্ছেন দিলীপ ঘোষ

বাংলা হান্ট ডেস্কঃ আমফানের বিপর্যয়ের মধ্যে রাস্তায় নেমে দিলীপ ঘোষ (Dilip Ghosh) নিজের হাতেই গাছ সরাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল সেই ভিডিও। ২০ তারিখে সুপার সাইক্লোন আমফানের পর বাংলায় প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। চারিদিকে ভেঙে পড়েছে গাছপালা আর ঝড়ের তাণ্ডবে উড়ে গেছে অনেকের বাড়িঘর।

গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ঝড়ে বিধ্বস্ত এলাকাগুলোর পরিদর্শনে যান। দুজনেই হেলিকপ্টার করে এলাকার পরিদর্শন করেন। আর এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যের জন্য এক হাজার কোটি টাকা বরাদ্দ করেন। এছাড়াও মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা আর আহতদের জন্য ৫০ হাজার টাকার ঘোষণাও করেন তিনি।

যদিও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর দাবি অনুযায়ী রাজ্যের জন্য বরাদ্দ এক হাজার কোটি টাকা যথেষ্ট নয়। উনি জানিয়েছেন, রাজ্যে প্রায় এক লক্ষ কোটি টাকা ক্ষতি হয়েছে। উনি এও জানিয়েছেন যে, সরকার যদি না দেয়, তাহলে আমরা মানুষের কাছে হাত পাতব।

এছাড়াও উনি ঝড়ের দিনেই নবান্ন থেকে বলেছিলেন যে এই প্রাকৃতিক দুর্যোগ নিয়ে যেন কেউ রাজনীতি না করে। সবাইকে একসাথে কাজ করার আবেদনও জানান তিনি। কিন্তু ওনার এই মন্তব্যের পরেও আজ ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা গুলোর পরিদর্শনে যাওয়ার সময় রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয় আটকে দেয় পুলিশ।

দিলীপ ঘোষ অভিযোগ করে জানিয়েছে যে, একদিকে মমতা ব্যানার্জী নিজে বলছেন যে রাজনীতি করতে না আর অন্যদিকে নিজেই রাজনীতি করে আমাদের ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা গুলোর পরিদর্শনে যাওয়ার থেকে আটকাচ্ছেন। তবে সবরকম বিতর্কের মধ্যে দিলীপ ঘোষের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে।

যদিও ওই ভিডিও কবেকার সেটা জানা যায়নি, তবে অনুমান করা হচ্ছে যে আমফান ঝড়ের পরেই এই ভিডিও তোলা হয়েছে।

Related Articles

Back to top button