টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘৫ বছর ঐতিহাসিক উত্থান’, বিজেপির পরাজয়কে মোদী-শাহের ব্যর্থতা বলে মানতে নারাজ দিলীপ ঘোষ

বাংলাহান্ট ডেস্কঃ নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পর থেকে একাধিক বার রাজ্যে এসেছেন মোদী-শাহ। বড় বড় জনসভা, রোড শো কোনকিছুরই খামতি রাখেনি বিজেপি (bjp) শিবির। সেইসব সভায় দেখা গিয়েছিল উপছে পড়া মানুষের ভিড়। কিন্তু তারপর রবিবারের ফলাফলে সবকিছু পরিষ্কার হয়ে যায়। বাংলার মানুষ নিজের মেয়েকেই পছন্দ করে বেছে নিয়েছেন মমতা ব্যানার্জিকে।

বিজেপির এই ব্যর্থতার পেছনে এখন মোদী-শাহের দায়ভার নিয়ে প্রশ্ন উঠছে। কিন্তু বিজেপির এই পরাজয়ের পেছনে মোদী- শাহের ব্যর্থতা মানতে নারাজ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর কথায়, ‘গত ৫ বছরে ৩ থেকে ৭৮-এ পৌঁছেছে বিজেপি। বাংলার রাজনৈতিক ইতিহাসে এই ধরণের উত্থান ঐতিহাসিক’।

নিজেদের উত্থান বোঝাতে তৃণমূল নেত্রীর সঙ্গে বামেদের লড়াইয়ের প্রসঙ্গ টেনে নিয়ে এলেন দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘বামেরা ৪৬-৪৭ সাল থেকে লড়াই করেছে। মমতা ব্যানার্জি বহুবার হারতে হারতে জয়ী হয়েছেন। সেখানে ৫ বছরে আমাদের এই উত্থান ঐতিহাসিক, এখানে ব্যর্থতার কোন প্রশ্নই নেই। যাদের দম থাকে, তাঁরা সবসময় বড় টার্গেট রাখে। আমরাও তাই করেছিলাম। আর আমাদের পরিচালনা করবেন আমাদের সর্বভারতীয় নেতৃত্ব, এটা তো স্বাভাবিক’।

Dilip Ghosh said about bjp's lose

আগে থেকে ঘোষণা করা হয়নি মুখ্যমন্ত্রীর নাম। মোদী-শাহের উপর নির্ভর করেই বাংলায় লড়েছে বিজেপি। কিন্তু এই হারকে ব্যর্থতা বলতে নারাজ দিলীপ ঘোষ। তাঁর দাবি, ‘এই হারকে আমি ব্যর্থতা বলে মনে করি না। গত ৫ বছরে বাংলায় ৩ থেকে ৭৮-এ পৌঁছেছে বিজেপি। এমন সাফল্য আগে কে বা কারা পেয়েছে? ২৬ গুণ শক্তি বেড়েছে বাংলায় বিজেপির’।

Back to top button