টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

রাজ্য চালাবেন দিলীপ ঘোষ, হবেন বিজেপির মুখ্যমন্ত্রীঃ সৌমিত্র খাঁ

বাংলাহান্ট ডেস্কঃ বিজেপি সরকার নির্বাচনে জয়লাভ করলে, বাংলার মুখ্যমন্ত্রী কে হবেন? এই জল্পনা আরও উস্কে দিলেন সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan)। নাম করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)। পশ্চিম মেদিনীপুরের দাঁতনে বিজেপি যুব মোর্চার সমাবেশ দাঁড়িয়ে বললেন, ‘দিলীপ ঘোষ রাজ্য চালাবেন’।

আসন্ন নির্বাচনে বাংলার মসনদ দখলের লড়াইয়ে খুব জোর দৌড়াচ্ছে রাজনৈতিক শিবিরগুলো। তৃণমূল সরকারকে বাংলার ক্ষমতাচ্যুত করে নিজেদের প্রতিনিধিকে বাংলা শাসনের গদিতে বসানোর লড়াইয়ে সামিল হলেও, বিজেপি এখনও মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেনি। নির্বাচন জয়ের পরই মুখ্যমন্ত্রী নির্বাচন করা হবে বলে জানিয়েছে গেরুয়া শিবির। তবে মুখ্যমন্ত্রী যে বাংলারই মানুষ হবেন, তা নিয়ে কোন সংশয় রাখেনি।

1600890990 teko Bangla Hunt Bengali News

গতমাসে যখন বিজেপির চাণক্য তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলা সফরে এসেছিলেন, তখন তিনি স্পষ্টই জানিয়েছিলেন, বিজেপি নির্বাচনে জয়লাভ করে সরকার গড়ার সময় বাংলার মানুষই বাংলার মুখ্যমন্ত্রী হবেন। বাংলায় বাইরের কেউ এসে মুখ্যমন্ত্রীর স্থান নেবে না।

এই মুখ্যমন্ত্রীর স্থানাধিকারের ক্ষেত্রে দুটো নাম বহুবার শোনা গিয়েছে- BCCI প্রেসিডেন্ট তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি এবং অন্যদিকে সদ্য বিজেপিতে যোগদান করা শুভেন্দু অধিকারী। তবে এবার সাংসদ সৌমিত্র খাঁ-এর এক মন্তব্যে বাংলার আগামি মুখ্যমন্ত্রীর নাম নিয়ে জল্পনা হইচই পড়ে গেছে রাজনৈতিক মহলে।

dilip ghosh 1532977411 1 Bangla Hunt Bengali News

সম্প্রতি দাঁতনের দেউলি গ্রামে বিজেপির যুব মোর্চার সমাবেশ থেকে সৌমিত্র খাঁ বলেন, ‘শুভেন্দুদার নেতৃত্বে ঠিক একদিন গোটা তৃণমূল ভেঙ্গে যাবে। বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী হবেন দিলীপ ঘোষ। অনেক তৃণমূল নেতারই অভিযোগ দিলীপ ঘোষ জি জানেন? আমি বলব- দিলীপ ঘোষ একজন বাংলার অরিজিনাল নেতা, সারা জীবন সংসার ধর্ম করেননি। উনি ঠিকই একদিন মুখ্যমন্ত্রী হবেন এবং বাংলাকে চালাবেন’।

Back to top button