টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

‘দল আমাকে প্রার্থী হতে বলেনি’, নির্বাচনে দিলীপ ঘোষের প্রার্থী হওয়া নিয়ে ধোঁয়াশা

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় (west bengal) নির্বাচনের দিন নির্ধারিত, হাতে মাত্র আর কটা দিন। আজই প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে তৃণমূল- বিজেপি উভয় দলই। তবে জানা গিয়েছে, এবারের নির্বাচনে নাও অংশ নিতে পারেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh)।

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেছিলেন, তিনি নন্দীগ্রামের হয়ে নির্বাচনে লড়বেন এবং মমতা ব্যানার্জিকে ৫০,০০০ বেশি ভোটেও হারাবেন। এই কথার পাল্টা জবাব দিতে ইতিমধ্যেই তৃণমূলের পক্ষ থেকে নির্ধাররিত হয়েই গিয়েছে নন্দীগ্রামের হয়ে লড়াইয়ের মাঠে নামবেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি।

বিজেপির পক্ষ থেকে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগে বৃহস্পতিবার দিল্লীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দিলীপ ঘোষ, শুভেন্দু আধিকারী, বাবুল সুপ্রিয়, রাজীব বন্দ্যোপাধ্যায় সহ বেশ কয়েকজন বিজেপির শীর্ষ স্থানীয় নেতৃত্বদের মধ্যে বৈঠক হয়।

বৈঠক শেষে শুভেন্দু অধিকারী জানান, ‘সমস্ত বিষয়ে দলই সিদ্ধান্ত নেবে। আমি নন্দীগ্রামের হয়ে নির্বাচনে লড়ব কিনা, তাও জানতে পারবেন। তবে আমি যদি সেখানে নাও দাঁড়াই, অন্য কেউ দাঁড়ালেও সেখানে মমতা ব্যানার্জিকে ৫০,০০০ বেশি ভোটে হারাবই আমরা। তবে আমি নিজেই নন্দীগ্রামের হয়ে লড়ার ইচ্ছা জানিয়েছি’।

অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন কিনা, সেবিষয়ে তিনি জানান, ‘দলের প্রার্থী তালিকা দ্রুতই প্রকাশিত হবে। তবে তৃণমূল ভয় পাচ্ছে বলে, এখনও প্রার্থী তালিকা প্রকাশ করেনি। তবে এবারের নির্বাচনে দল আমাকে প্রার্থী হতে বলেনি’।

Back to top button