fbpx
কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বঙ্গ বিজেপির সভাপতির পদে ফের দিলীপই

বাংলা হান্ট ডেস্কঃ সব জল্পনার অবসান । অবশেষে  সমস্ত তর্ক-বিতর্কের ঊর্ধ্বে গিয়ে দিলীপ ঘোষকেই বাংলার দায়িত্বে ফের বসালেন বিজেপির শীর্ষ নেতৃত্ব । সম্প্রতি একের পর বিতর্কিত মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে তুমুল জল্পনা শুরু হয়েছিল, বঙ্গ বিজেপির সাংগঠমিক পদে রদবদল অবশ্যম্ভাবি ছিল ।

তার উপর বিজেপির কেন্দ্রীয় নেতা ভুপেন্দ্র যাদব দু-দিন আগেই বাংলায় এসে রাজ্য বিজেপির কোর কমিটির সদস্যদের সঙ্গে আলাদা আলাদা করে বৈঠক করে গিয়েছিলেন ।  এ কথাও শোনা গিয়েছিল, বঙ্গ বিজেপির সাংগঠনির প্রধান হিসাবে নতুন মুখ ভাবা হচ্ছে বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে । বাংলাতেও বিজেপির একাংশ আর দিলীপ ঘোষকে চাইছিলেন না বলে সূত্রের খবর ।

এত জল্পনার পর ধরেই নিয়েছিল বিভিন্ন রাজনৈতিক মহল, আর দিলীপে ভরসা রাখবে না অমিত শাহরা । কিন্তু সময় যত গড়াতে থাকে অন্য ইঙ্গিতই মিলতে থাকে গতকাল ।  বুধবার রাজ্য বিজেপি দফতরে এসেছিলেন কেন্দ্রীয়মন্ত্রী তথা বিজেপির পর্যবেক্ষক কিরেন রিজিজু । তাঁর হাতে মনোনয়নপত্র জমা দেন দিলীপ ঘোষ । প্রতিবেধন প্রকাশিত হওয়ার আগে  আর কেউই মনোনয়ন জমা করেননি বলে খবর । সেক্ষেত্রে বিনা প্রতিদ্বন্দিতাতেই রাজ্য বিজেপির সভাপতির পদে দিলীপের জায়গা একরকম পাকা হয়েই গিয়েছিল বুধবার । বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে সে কথাই ঘোষণা হয়ে গেল ।

সূত্রের খবর, রাজ্য বিজেপি কোর কমিটির অনেকেই নাকি দিলীপ চাইছেন এবং সেই সঙ্গে আরএসএস-রও পছন্দ তাঁকেই ।  ফের বঙ্গ বিজেপির সাংগঠনিক প্রধান হয়ে সাংবাদিক সম্মেলনে দিলীপ ঘোষ বলেন, ‘আমাদের দলের একটা সংবিধান রয়েছে। অনুগত সৈনিক হিসেবে দলের সিদ্ধান্ত মানতে বাধ্য।’ উল্লেখ্য, বৃহস্পতিবারের সভাপতি ঘোষণার বৈঠকে দেখা যায়নি বাবুল সুপ্রিয়, স্বপন দাশগুপ্তকে।

 

 

Back to top button
Close