টাইমলাইনখেলাক্রিকেট

বিরাট কোহলি নয় পাকিস্তানের এই ব্যাটসম্যানকে সেরা বলে আখ্যা দীনেশ কার্তিকের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বড় বয়ান দিয়েছেন ভারত এবং আরসিবির অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার দিনেশ কার্তিক। তিনি জানিয়েছেন যে তার মতে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের এই মুহূর্তে ক্রিকেটের তিনটি ফরম্যাটেই বিশ্বের এক নম্বর ব্যাটার হয়ে ওঠার বড় সম্ভাবনা রয়েছে। কিন্তু কার্তিকের এই মন্তব্য ভালোভাবে নেননি ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। যার জেরে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিচ্ছেন সমর্থকরা।

এই মুহূর্তে কার্তিক রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অংশ। সম্প্রতি তিনি একটি সাক্ষাৎকারে বলেছেন যে আত্মবিশ্বাস ধরে রাখলে যে পাকিস্তান অধিনায়ক শীঘ্রই আইসিসি টেস্ট ব্যাটিংয়ের ক্রমতালিকাতেও শীর্ষস্থান ছুঁয়ে ফেলবেন। কার্তিক বলেন, ‘বাবর আজম একজন দক্ষ ক্রিকেটার। তার আরও ভালো করে দেখানোর দক্ষতা আছে। ক্রিকেটের তিনটি ফরম্যাটেই তার রেকর্ড ভালো এবং বিভিন্ন ব্যাটিং পজিশনেও মানিয়ে নেওয়ার ক্ষমতা রাখেন।

বাবর আজম এখনও অবধি কেরিয়ারে ৪০ টি ম্যাচ খেলে ৩০০০-এর কাছাকাছি রান করেছেন। দীর্ঘতম ফরম্যাটে তার সর্বোচ্চ স্কোর ১৯৬। ৪৫ গড়ে তিনি ৬ টি শতরান এবং ২১ টি অর্ধশতরান করেছেন। বর্তমানে আইসিসি র‍্যাঙ্কিংয়ে তিনি ৫ নম্বরে রয়েছেন।

কার্তিক এর মতে বাবর তার কেরিয়ারে কিছুটা দেরিতে তার ব্যাটিং কৌশলে কিছু খুঁটিনাটি পরিবর্তন করেছিলেন, যা তাকে ক্রিকেটার হিসেবে আরও উন্নতি করতে সাহায্য করেছিল। কার্তিক সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বেছে নেওয়ার পরে ভারত জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন।

Related Articles

Back to top button