টাইমলাইনখেলা

রাষ্ট্রপতির কাছে পুরস্কার গ্রহণ করলেন বাংলার দীপা ও স্বপ্না।

দীপা মালিকের মুকুটে যুক্ত হল নয়া পালক। দীপা মালিক পেলেন খেলরত্ন পুরস্কার, উনিই প্রথম ভারতীয় প্যারা অ্যাথালিক যিনি এই পুরস্কার পেলেন। বৃহস্পতিবার জাতীয় ক্রিয়া দিবসে দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ খেলরত্ন পুরস্কারটি তুলে দেন প্যারা অলিম্পিকে রুপো জয়ী খেলোয়াড় দীপা মালিকের হাতে। অপরদিকে কুস্তিগির বজরং পুনিয়া এইদিন খেলরত্ন পুরস্কার নিতে পারেন নি কারণ এই মুহূর্তে উনি রয়েছেন রাশিয়ায় সেখানে উনি প্রস্তুতি নিচ্ছেন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের।

দীপা ২০১৬ সালে শটপুটে রিও অলিম্পিকে দেশকে পদক এনেদিয়েছিলেন। উনি এইদিন সবচেয়ে বয়ষ্ক খেলোয়াড় হিসেবে রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার পেলেন।

দীপা ছাড়াও এইদিন আরও বেশ কয়েকজন ভারতীয় খেলোয়াড় এই পুরস্কারটি নেওয়ার জন্য রাষ্ট্রপতি ভবনে উপস্থিত ছিলেন। এশিয়ান গেমসে সোনা জয়ী হেফথ্যাটিল বাংলার স্বপ্না বর্মন, ব্যাডমিন্টন তারকা বিসাই প্রণীত, ফুটবলার গুরপ্রীত সিং সান্ধু, মহিলা ক্রিকেটার পুনম যাদব, এশিয়ান গেমসে রুপো জয়ী (ইকুয়েসট্রেন) ফৌয়াদ মির্জা, কাবাডি দলের ক্যাপ্টেন অজয় ঠাকুর এবং মোটর স্পোর্টস গৌরভ গিল।

তবে এইদিন উপস্থিত থাকতে পারেননি ভারতীয় দলের অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা, তিনি এই মুহূর্তে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে। উনার নাম এবছর অর্জুন পুরস্কার পাওয়ার জন্য খ্যাত হয়েছিল। অর্জুন পুরস্কার প্রাপকদের আর্থিক পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে 5 লক্ষ টাকা, অপরদিকে খেলরত্ন পুরস্কার প্রাপকদের দেওয়া হয়েছে 7.5 লক্ষ টাকা আর্থিক পুরস্কার। সেইসাথে স্মারকলিপি এবং মানপত্র তাদের হাতে তুলে দেওয়া হয়েছে।

Back to top button