আন্তর্জাতিকটাইমলাইন

দীপাবলি নিয়ে ব্যাপক উৎসাহ বিশ্বজুড়ে, শুভেচ্ছা জানিয়ে বড়ো বার্তা দিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

বাংলাহান্ট ডেস্কঃ সকল ভারতবাসীকে দীপাবলির আগাম শুভেচ্ছা জানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (scott morrison)। সেইসঙ্গে জানালেন, এবছর করোনা সংকটের মধ্যেও দীপাবলি এক বিশেষ তাৎপর্য বহন করে এনেছে। এক ভিডিও বার্তায় শুভেচ্ছা জানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী।

স্কট মরিসন জানালেন, ‘প্রতিবছর আমরা অন্ধকার থেকে মুক্তি পেয়ে আলোর দিশা খুঁজে বেড়াই। কিন্তু এবছরের দীপাবলির একটি বিশেষ তাৎপর্য রয়েছে। এই বছর আমরা করোনা মহামারির সঙ্গে মোকাবিলা করছি। এই সময় আমরা অনেকেই কর্মসংস্থান হারানোর পাশাপাশি প্রিয়জনকেও হারিয়েছি। তা সত্ত্বেও আলোর জন্য আমরা আশাবাদী। ২০২০ সালে আমরা একে অপরের পাশে দাঁড়িয়ে, একে অপরকে সাহায্য করেছি’।

তিনি আরও বলেন, ‘আমরা চিকিৎসক, শিক্ষক, সাফাইকর্মী, পুলিশ সুরক্ষা কর্মীদের কাছ থেকে শক্তি এবং সাহস অর্জন করেছি। অস্ট্রেলিয়া বিশ্বের সবথেকে সফল এবং বহু সাংস্কৃতির দেশ। আমি এই দীপাবলিতে সকলকেই ধন্যবাদ জানাচ্ছি, যারা এই ঐতিহ্যকে আমাদের কাছে নিয়ে এসেছেন’।

মরিসন বলেছেন, ‘আমরা এই বছর অনেক অন্ধকার দেখেছি। তবে এই অন্ধকার অনেকটাই কাটিয়ে উঠতে পেরেছি। সকলকে দীপাবলির প্রীতি ও শুভেচ্ছা। বহু ধর্মের মানুষের কাছে এটি একটি বিশেষ মুহূর্ত। আমরা সকলেই এই অন্ধকার কাটিয়ে উঠতে পারব একসঙ্গে’।

Back to top button