টাইমলাইনলাইফস্টাইল

বাস্তুমতে প্রতিদিন সকালে উঠেই করুন এই বিশেষ কাজ, ভাগ্যের চাকা বদলে যাবে আপনারও

বাংলাহান্ট ডেস্কঃ আমরা অনেকেই সকাল বেলায় ঘুম থেকে উঠে নির্দিষ্ট কিছু কর্মে লিপ্ত হই। ফেংশুই বলছে আমাদের সকালবেলা উঠে কাজগুলি আমাদের সারাটা দিন কেমন যাবে তা নির্ধারণ করে দেয়। ফেংশুই মতে মহিলা এবং পুরুষেরা  সকালবেলা উঠে কিছু কাজ করলে তাদের নিজেদের এবং পরিবারের জন্য অত্যন্ত সুখকর হয়। আসুন জেনে নিই সেই সকল বিশেষ কাজ।

হিন্দু মতে প্রতিদিন তুলসী পুজো করা উচিত। বাস্তুশাস্ত্র (Ecology) বলছে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে ভগবানের নাম নিলে, সারাটা দিন ভাল যায় এবং বাড়িতে কোনো অভাব থাকে না।

1496240119974 630x420 1 Bangla Hunt Bengali News

জল খাওয়া আমাদের প্রত্যেকের পক্ষেই অত্যন্ত জরুরী। নির্দিষ্ট পরিমান জল প্রতিদিন না খেলে আমাদের নানা ধরনের শারীরিক সমস্যা হতে পারে। স্বাস্থ্য ঠিক রাখতে তাই খালি পেটে চা খাওয়ার আগেও খাওয়া উচিত জল।

বাস্তুশাস্ত্র মতে সকালবেলা ঘুম থেকে উঠে সারাদিন সম্পূর্ণ উদ্যোগের সাথে কাজ করা যায়। যদিও এই রীতিটি আমাদের দেশে বহু প্রাচীন কাল ধরে চলে আসছে। সকালে স্নান করলে শরীরে রক্ত সঞ্চালন ভালো হয় এবং কাজের শক্তিনও পাওয়া যায়।

morning20200614020015 Bangla Hunt Bengali News

শুধু মহিলা বললেই নয় বাস্তুশাস্ত্র বলছে প্রত্যেক মানুষেরই সকালবেলা ঘুম থেকে উঠে ১০ মিনিট হলেও যোগ ব্যায়াম করা প্রয়োজন। এর ফলে শারীরিক সক্ষমতা যেমন বাড়ে তেমনি বাড়ে মানসিক শক্তিও।

প্রতিদিন সকালে উঠে বেশ কিছুক্ষণ গান শোনা বা সংগীত চর্চার কথাও বলেছে বাস্তু শাস্ত্র। গান শুনলে সারা দিন মন ভালো থাকে। কাজে উৎসাহ পাওয়া যায়।

Back to top button