টাইমলাইনভারত

প্রভুভক্তি! মনিবের শোকে আত্মহত্যার পথ বেছে নিল পোষ্য সারমেয়

বাংলাহান্ট ডেস্কঃ কুকুর ও মানুষের সম্পর্ক যে কতখানি গভীর তা প্রায় সকলেই জানেন। এর আগেও বারবার সংবাদ মাধ্যমে উঠে এসেছে মনিবের জন্য কুকুরের দীর্ঘ অপেক্ষার কথা বা জীবন বাজি রাখার ঘটনা। তবে এবার যে ঘটনা ঘটল তা বাকিদের থেকে ভীষনই ব্যতিক্রমী৷ মনিবের মৃত্যু শোক মেনে নিতে না পেরে আত্মহন্তা হল পোষ্য।

১৩ বছরের সম্পর্ক অনিতা আর জয়ার। অনিতা রাজ কানপুরের এক হাসপাতালের বাইরের এক কুকুর ছানাকে ১৩ বছর আগে নিয়ে আসেন নিজের কাছে। যখন নিয়ে এসেছিলেন তখন সে মৃত্যুমুখে, যন্ত্রনায় ছটফট করছিল সে। বাড়িতে এনে অনিতা দেখেন কুকুর ছানাটির গায়ে পোকা হয়েছে। বেশ কয়েকদিন চিকিৎসার পর সে সুস্থ হলেও অনিতা ও তার পরিবার তাকে ত্যাগ করতে পারে না৷ বরং জয়া নামের কুকুর ছানাটি অনিতার পরিবারের একজন হয়ে যান।

সম্প্রতি কানপুরের মালিকপুরাম এলাকায় স্বাস্থ্য বিভাগের জয়েন্ট ডিরেক্টর অনিতার কিডনির অসুখ ধরা পড়ে। কয়েকদিন আগে সেই অসুস্থতা বাড়াবাড়ি পর্যায়ে পৌঁছে গেলে তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে অনিতাকে বাঁচানো সম্ভব হয় নি।

তার মৃতদেহ বাড়িতে আনার পর ছটফট করতে থাকে অনিতার প্রিয় পোষ্য। তারপর চার তলা থেকে ঝাঁপ দেয় সে। ঘটনায় ইতিমধ্যেই ভেঙে পড়েছেন অনিতার পরিবারের সদস্যরা। দুই প্রিয়জনের এক সাথে মৃত্যু তারা মেনে নিতে পারছেন না। মৃত জয়াকে অনিতার পাশেই শায়িত রাখা হয়েছিল। পরে বাড়ির এক অংশে তাকে শায়িত করা হয়।

 

Back to top button