আন্তর্জাতিকটাইমলাইন

করোনার থাবা হোয়াইট হাউসে, রিপোর্ট পজেটিভ সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্পের

বাংলা হান্ট ডেস্কঃ আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) আর ওনার স্ত্রী মেলোনিয়া ট্রাম্পের (Melania Trump) করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এই কথা স্বয়ং আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ট্যুইট করে জানান। উনি লেখেন, ‘আজ রাত আমার আর মেলোনিয়ার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। আমরা নিজেদের কোয়ারেন্টাইন করেছি। দুজন মিলে আমরা এই ভাইরাসের বিরুদ্ধে লড়ব।”

এর আগে ট্রাম্পের ব্যক্তিগত উপদেষ্টা হোপ হিক্সের করোনা রিপোর্ট পজেটিভ পাওয়া গিয়েছিল। হিক্স বুধবার ট্রাম্পের সাথে একটি র‍্যালিতেও গিয়েছিলেন। বুধবারই ওনার করোনা রিপোর্ট পজেটিভ আসে। আর এই কারণে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং আমেরিকার ফার্স্ট লেডি মেলোনিয়া ট্রাম্প সতর্কতা অবলম্বন করে নিজেকে কোয়ারেন্টাইন করে নেন এবং নিজেদের করোনার পরীক্ষাও করান। এরপর দুজনেরই করোনা রিপোর্ট পজেটিভ আসে।

ব্যক্তিগত উপদেষ্টার করোনা আক্রান্ত হওয়ার কথাও ডোনাল্ড ট্রাম্প নিজেই দিয়েছিলেন। উনি লিখেছিলেন, ‘হোপ হিক্স, যিনি বিশ্রাম না নিয়েই এত পরিশ্রম করেন, ওনার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। আমেরিকার প্রথম মহিলা আর আমি করোনার পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় আছি। আর আমরা নিজেদের কোয়ারেন্টাইন করেছি।”

করোনা আক্রান্ত হওয়া ৩১ বছরের হিক্স রাষ্ট্রপতির ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। উনি এই সপ্তাহের শুরুতেই রাষ্ট্রপতির সাথে এয়ার ফোর্স ওয়ানের যাত্রা করেন। ট্রাম্প ফক্স নিউজকে দেওয়া একটি সাক্ষাৎকারে বৃহস্পতিবার রাতে বলেন, হিক্স ওনার এবং আমেরিকার প্রথম মহিলার সাথে অনেক সময় কাটান।

 

Back to top button