fbpx
টাইমলাইনভারতরাজনীতি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অসাধারন বলে মন্তব্য ট্রাম্পের

গতকাল ভারতে আসার পর থেকেই যেন ট্রাম্প বেশ উচ্ছসিত। একাধিক কাজের মধ্যেও তিনি প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করতে ভোলেন নি। গতকাল ভারতে এসে মোতেরা শটেডিয়ামে দাঁড়িয়ে অনেক কথাই বলেন। আর তার একদিন পেরোতে না পেরোতে আবার  প্রশংসায় ট্রাম্প বলেন,”ভারতে এসে আমি সম্মানিত। আপনারা অসাধারণ প্রধানমন্ত্রী পেয়েছেন। নিজের কাজ খুব ভালো বোঝেন। অনেকে বলেন উনি একগুঁয়ে। কিন্তু উনি  ভালো মানুষ। তবে দরকার পড়লে বলিষ্ঠ হতেও পারেন। কী বলতে চাইছি বুঝতে পারছেন নিশ্চয়ই।

উনি খুব ভালো কাজ করেছেন। আমরা একসঙ্গে কাজ করছি। আপনাদের জন্য কিছু করার থাকলে জানাবেন।”দিল্লিতে মার্কিন দূতাবাসে এদিন ভারতীয় শিল্পপতিদের সঙ্গে দেখা করেন ডোনাল্ড ট্রাম্প আর তারপরেই নানা কথা বলেন তিনি।  দিল্লিতে মার্কিন দূতাবাসে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে আজ ছিলেন  রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেকটর মুকেশ অম্বানি।  তাদের সাথে দেখা করে এবং শিল্প নিয়ে কথা বলে খুশি হন ডোনাল্ড ট্রাম্প। এদিন তিনি আবারনয়াদিল্লির হায়দরাবাদ হাউসে যৌথ বিবৃতি দিয়ে  বলেন, “প্রতিরক্ষা ক্ষেত্রে সহযোগিতা বাড়িয়ে, আজ ভারতের সঙ্গে এমএইচ-৬০ রোমিও সি-হক হেলিকপ্টার ও এএইচ-৬৪ই অ্যাপাচে হেলিকপ্টার-সহ ৩ বিলিয়ন ডলারের অত্যাধুনিক মার্কিন সামরিক সরঞ্জামের চুক্তি হয়েছে। এই যুদ্ধাস্ত্র বিশ্বে সেরা। এর ফলে দুই দেশই প্রতিরক্ষা ক্ষেত্রে যৌথভাবে আরও মজবুত জায়গায় পৌঁছাবে। সাউথ ব্লককে আশ্বস্ত করে ট্রাম্প আরও জানান, পাকিস্তানের জমিতে আশ্রয় নেওয়া সন্ত্রাসবাদীদের উৎখাত করতে ইসলামাবাদের সঙ্গে সদর্থক প্রচেষ্টা চালাচ্ছে ওয়াশিংটন।

সব মিলিয়ে এই পরিস্থিতি বা আরও খারাপ পরিস্থিতিতে ভারতের   পাশে থাকবে তিনি। গতকাল দেশের নাগরিকদের উদ্যেশ্যে বলেন মোদীকে সবাই ভালোবাসেন । আর তিনি একজন কড়া নেতা। তার মধ্যে কড়া শাসনের প্রভাব দেখা যায় । আর এসব কিছুর মধ্যে এই দুদিনের ভারত সফরে তিনি যে অতিথেয়তা পেয়েছেন তা কখনো ভোলার নয়।

Back to top button
Close
Close