fbpx
টাইমলাইনভারতরাজনীতি

একজন চা ওয়ালা ভারতকে নেতৃত্ব দিচ্ছে, মোদীকে সবাই ভালোবাসে: ডোনাল্ড ট্রাম্প

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে ভারতে সস্ত্রীক পৌছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প(donald trump) । আর এদিন তাঁকে আমন্ত্রণ জানানোর সবরকম ব্যবস্থা করা হয়। আশ্রমের দর্শনার্থী খাতায় ট্রাম্প লিখলেন, ”এই অসাধারণ ভ্রমণের জন্য আমার প্রিয় বন্ধু নরেন্দ্র মোদীকে (narendra modi)অনেক ধন্যবাদ” । এমনকি চালান গান্ধীজির চরখাও, সাথে ছিলেন প্রধানমন্ত্রী মোদী ও আমেরিকার ফার্স্ট লেডি। আশ্রম থেকে কিছুটা সময় কাটিয়ে তারপর মোতেরা স্টেডিয়ামের ‘নমস্তে ট্রাম্প’ (Namaste trump)অনুষ্ঠানের উদ্দ্যেশ্যে রওনা হন তিনি।

ইতিমধ্যেই বেলা ১১ টায় বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় উপস্থিত হয়ে ওই অনুষ্ঠানে। আসার পথে ট্রাম্প বিমান থেকে নিজেই হিন্দিতে টুইট করে জানিয়েছিলেন, ” মাঝরাস্তায় রয়েছি। আর অল্প কিছুক্ষণের মধ্যেই ভারতে এসে সকলের সঙ্গে দেখা করব।” মার্কিন প্রেসিডেন্টের হিন্দি টুইটের উত্তরে মোদী লেখেন – ‘অতিথি দেব ভবঃ’। আর এরপরেই ধুমধাম করে তাদের স্বাগত জানানো হয়।

 

আজ মোতেরা স্টেডিয়ামে ভাষণ দিয়ে গিয়ে ভারতের মহাপুরুষ স্বামী বিবেকানন্দকে স্মরণ করেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন আমরা ভারতের জন্য গর্বিত, বিশ্বের সকল মানবতাকে ভারত ভরসা দেয়। নরেন্দ্র মোদীর সম্পর্কে বলতে গিয়ে নরেন্দ্র মোদী বলেন একজন চা-ওয়ালা দেশকে নেতৃত্ব দিচ্ছে।

ইতিমধ্যেই ভারতের আয় ৬ গুন বৃদ্বি পেয়েছে। প্রধানমন্ত্রী মোদীর দ্বারা চালু করা বিদ্যুৎ প্রকল্পের প্রশংসা করতেও ভোলেননি আমেরিকান রাষ্ট্রপতি। ট্রাম্প বলেন মোদী যখন কম বয়েস তখন থেকেই তিনি কাজের প্রতি পটু ছিলেন। চা বিক্রি করতেন তিনি। মোদী ভারতের সব গ্রামে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে এই নিয়েও তিনি সুবিধার কথা প্রকাশ করেন। মোদীকে সবাই ভালোবাসলেও তিনি একজন কড়া নেতা।

 

Back to top button
Close
Close