fbpx
টাইমলাইনভারত

তাজমহল দেখতে যাবেন ডোনাল্ড ট্রাম্প, সুরক্ষায় মোতায়েন থাকবে ৫ টি বাঁদর

বাংলাহান্ট ডেস্কঃ ভারত (India) সফরে আসতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। আমেদাবাদের (Ahmedabad) সর্দার প্যাটেল ক্রিকেট স্টেডিয়ামের (Sardar Patel Cricket Stadium) উদ্বোধনী অনুষ্ঠানে সস্ত্রীক অংশ নেবেন ট্রাম্প। মেয়ে ইভাঙ্কা এবং জামাই জারেড কুশনাও থাকছে এই সফরে। ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে ডোনাল্ড ট্রাম্প আগ্রায় তাজমহল (Taj Mahal) দেখতে যাবেন। আর তা নিয়েই চিন্তিত প্রশাসনিক মহল। তাজমহলের আশে পাশে রয়েছে প্রায় ৫০০ থেকে ৭০০ বাঁদর। বাঁদর বাহিনীর হাত থেকে ট্রাম্পকে রক্ষা করার দায়িত্ব পড়েছে প্রশিক্ষণপ্রাপ্ত ৫ হনুমানের উপর।

আমেদাবাদের অনুষ্ঠান শেষ করে বিকাল সাড়ে চারটের সময়ে আগ্রায় (Agra) যাবেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। তাজমহলের সৌন্দর্য উপভোগে তাঁর যাতে কোন সমস্যা না হয়, সেজন্য তাঁর বডিগার্ড হবে ৫ হনুমান। তাজমহলের আশে পাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে প্রায় ৫০০ থেকে ৭০০ বাঁদর। তাঁদের উৎপাতের আঁচ যাতে ট্রাম্পের গায়ে না আসে, এখন সেই নিয়ে চলছে বিশেষ প্রস্তুতি।

গুলতি দিয়ে বাঁদর তাড়ানোর চেষ্টা করা হচ্ছে। এবং বাঁদর তাড়ানোর সরঞ্জামও রাখা হবে সাথে। তবে একসঙ্গে অনেক বাঁদর চলে আসলে অসুবিধায় পড়তে পারেন তাঁরা। তাই সস্ত্রীক ট্রাম্পকে রক্ষা করতে ৫ প্রশিক্ষণ প্রাপ্ত হনুমানের সঙ্গে সশস্ত্র অফিসারও থাকবে।

ট্রাম্পের আগমনকে কেন্দ্র করে সাজে উঠছে মহানগরীও। চতুর্দিকে চলছে তারই প্রস্তুতি। ১১০০০০ আসন বিশিষ্ট বিশ্বের সবথেকে বড়ো স্টেডিয়াম উদ্বোধন করবেন ট্রাম্প। আগামী ২৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি ভবনে ট্রাম্প এবং মেলানিয়াকে বিশেষ সম্মানে সম্মানিত করা  হবে। সেখান থেকে রাজঘাটে গান্ধীজির স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর কথা আছে। হায়দরাবাদ (Hyderabad) হাউসে ট্রাম্প-মোদীর দ্বিপাক্ষিক আলোচনায় সভারও আয়োজন করা হয়েছে।

Back to top button
Close