fbpx
কাজের খবরটাইমলাইন

আপনি যদি বাড়ি থেকে কাজ করে থাকেন তবে এই ৪টি ভুল কখনোই করবেন না

বাংলাহান্ট ডেস্কঃ চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৫১ জনে।চীন এবং দক্ষিণ কোরিয়ার পরিস্থিতি সাময়িক উন্নত হলেও ইরান ও ইতালিতে মৃত্যু মিছিল বাড়ছেই। বিভিন্ন দেশের  স্কুল, অফিস, কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। আমাদের দেশেও অনেকেই করছেন ওয়ার্ক ফ্রম হোম। এই বাড়িতে থেকে কাজ করার এই ভুল গুলি কখনোই করবেন না

1. পায়জামায় কাজ করা

বাড়িতে থাকলেও পায়জামা পড়ে কখনোই কাজ করা যাবে না। এই ধরনের পোষাক আপনার মনকে “কাজের মোডে” রাখবে না। তাতে আদতে আপনার কর্মকুশলতা কমবে। পাশাপাশি যে কোনো ধরনের ভিডিও মিটিং এর জন্য আপনাকে অপ্রস্তুত করবে।

2. বিছানায় বসে কাজ করা

সবার জন্য কাজ করে এমন কোনও আকারের-ফিট-সব সেটআপ না থাকলেও কাজের ক্ষেত্রে বিছানাকে এড়িয়ে চলুন। পাশাপাশি আলোকসজ্জাও একটি বিশাল পার্থক্য করে। গবেষণায় দেখা গেছে যে কুলার লাইট  শ্রমিকদের আরও বেশি উত্পাদনশীল করে তুলতে পারে। যদি আপনি প্রচুর প্রাকৃতিক সূর্যালোক পান তবে আপনার কর্মক্ষেত্রটি উইন্ডোটির নিকটে চলে যান; কেবল চোখের উপরই সহজ নয়, গবেষণায় দেখা গেছে যে এটি হতাশা হ্রাস করতে পারে এবং মেজাজ, শক্তি এবং সতর্কতা উন্নত করতে পারে।

৪. স্বাস্থ্যের অবহেলা

আপনি যখন অফিসে থাকবেন না, তখন সাধারণত শারীরিক ক্রিয়াকলাপ থাকে না , এমনকি দুপুরের খাবার খেতেও ভুলে যান অনেকে। এই ভাবে কাজ আপনার শরীরের পক্ষে মারাত্মক ক্ষতি করতে পারে।

৫. কাঠামো এবং সীমানা তৈরি না করা

আপনি যখন বাড়ি থেকে কাজ করছেন তখন ব্যক্তিগত বিষয়গুলিতে বিভ্রান্ত হওয়া সহজ, কারণ আপনি নিজের কর্মজীবনের বাইরের লোকের কাছে অনেক বেশি অ্যাক্সেসযোগ্য। তাই আপনার প্রতিটি দিনের জন্য একটি করণীয় তালিকা তৈরি করা উচিত যাতে আপনি কোনো ভাবেই কাজের ক্ষেত্রে অমনোযোগী না হন।

 

Back to top button
Close
Close