টাইমলাইনভারত

ভুল করেও এই ভুল করবেন না, গ্রাহকদের সতর্ক করল Jio কর্তৃপক্ষ

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমান সময়ে প্রযুক্তি যত উন্নত হচ্ছে, সাইবার জালিয়াতিও তত বেশি করে বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে Jio গ্রাহকদের জন্য এক বার্তা প্রকাশ করেছে। কোনরকম সন্দেহজনক নম্বর থেকে ফোন এলে কিংবা ম্যাসেজ এলে, কখনই নিজের ব্যক্তিগত তথ্য শেয়ার না করার পরামর্শ দিয়েছে। জালিয়াতের এই ফাঁদ থেকে গ্রাহকদের সচেতন থাকার বার্তা দিয়েছে।

Jio গ্রাহকদের মোবাইলে ম্যাসেজের মাধ্যমে একোটি বার্তা পাঠিয়ে সকল গ্রাহককে সতর্ক করছে টিম Jio। সেই ম্যাসেজে লেখা রয়েছে, ‘যদি কোন নম্বর থেকে ফোন বা ম্যাসেজ আসে আপনার KYC আপডেট করার জন্য, তাহলে একদমই সেগুলোকে গুরুত্ব দেবেন না। ভুল করেও ম্যাসেজে প্রদত্ত লিঙ্কে ক্লিক করে বা ফোন কলের মাধ্যমে নিজের ব্যক্তিগত তথ্য শেয়ার করবেন না। নাহলে সমস্যায় পড়তে পারেন। সতর্ক থাকুন, Team Jio’।

যদি আপনার মোবাইলে আসা এমন কোন ফ্রি ডেটার ম্যাসেজে আপনি ক্লিক করেন, তাহলে তৎক্ষণাৎ আপনার সমস্ত ব্যক্তিগত তথ্য হ্যাকারদের কাছে পৌঁছে যাবে। অথবা যদি অফার সংক্রান্ত কোন ফোন কল আসে, তখনও ভুল করেও নিজের কোন তথ্য তাদের শেয়ার করবেন না।

এই সকল ফোন কল থেকে মুক্তি পেতে অবিলম্বে Jio- এর ওয়েবসাইট Jio.com এ গিয়ে আপনার প্রশ্নের উত্তর পেতে পারেন। অথবা Jio কেয়ারে ফোন করে নিজের মোবাইল নাম্বারে DND অর্থাৎ ‘ডোন্ট ডিস্টার্ব’ এই পরিষেবাটি সক্রিয় করতে পারেন। এছাড়া আপনি মাই জিও অ্যাপে গিয়েও এই পরিষেবা সক্রিয় করতে পারেন।

Related Articles