fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

অলিম্পিকে ভারতের হয়ে সোনা না জেতা পর্যন্ত লড়াই থামাবো না: মেরিকম।

অলিম্পিক গেমসে অংশগ্রহণ করা যেকোনো আথলিটের কাছে একটা বিরাট স্বপ্ন, আর সেই গেমসে অংশগ্রহণ করে সোনা জয় এটা যেকোন আথলিটের কাছে জীবনের সবথেকে বড় স্বপ্ন। আর সেই আথলিটের যদি হন ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন তাহলে তো কোন কথাই থাকছে না। তেমনি ভারতীয় বক্সার মেরি কম যিনি ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন তাঁর কাছেও অলিম্পিকে সোনা জয় একটা বিরাট স্বপ্ন। এখন সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করতে বদ্ধপরিকর মেরি কম। মেরি কম জানালেন যতদিন না পর্যন্ত অলিম্পিকে সোনা জিততে পারছি ততদিন পর্যন্ত লড়াই থামবে না, এই লড়াই চলবেই।

ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মেরি কম 2012 লন্ডন অলিম্পিকে সোনা জিতেছিলেন, তারপর 2016 সালে রিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন এই মনিপুরি বক্সার। কিন্তু তার সত্বেও আশা ছাড়েননি মেরি কম, দাঁতে দাঁত চেপে লড়াই করে গিয়েছেন। ইতিমধ্যেই টোকিও অলিম্পিকে ছাড়পত্র পেয়ে গিয়েছেন মেরি কম। সেই কারণে তিনি জানিয়েছেন এই মুহূর্তে সর্বোচ্চ পর্যায়ে প্রস্তুতি নিচ্ছেন তিনি, যতক্ষণ না পর্যন্ত অলিম্পিকে সোনা জিততে পারছেন ততক্ষণ পর্যন্ত তিনি লড়াই থামাবেন না বলেই জানিয়েছেন।

এই মুহূর্তে বিশ্বজুড়ে করোনা ভাইরাস ব্যাপক প্রভাব ফেলেছে, যার জেরে এক বছর পিছিয়ে গিয়েছে অলিম্পিক গেমস। সেই কারণে 37 বছর বয়সী মেরি কম জানিয়েছেন, অলিম্পিক এক বছর পিছিয়ে যাওয়ায় রিং এ লড়াই করতে আমার একটু অসুবিধা হবে কিন্তু ভারতের হয়ে যতক্ষন না পর্যন্ত সোনা জিততে পারছি ততক্ষণ লড়াই থামবো না।

Back to top button
Close
Close