টাইমলাইনভারত

চাকরির দাবি করা শিক্ষকদের উপর পুলিশের গুলি, নিহত এক! পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন বিশাল পুলিশ বাহিনী

বাংলা হান্ট ডেস্কঃ রাজস্থানের (Rajasthan) ডুঙ্গারপুরে (dungarpur) শিক্ষক নিয়োগ ২০১৮ এর টিএসপি ক্ষেত্রের ১১৬৭ টি অসংরক্ষিত পদ পূরণের দাবিতে বিক্ষোভ চলছে। এই বিক্ষোভ বড়সড় আন্দোলনের রুপ নিয়ে নেয়। ডুঙ্গারপুর-আসপুর মার্গে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। রণসাগর এলাকায় উপদ্রবিরা তিনটি বাইকে আগুন ধরিয়ে দেয়। এরপর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গুলি চালালে এক ব্যাক্তির মৃত্যু হয়।

বিক্ষোভকারীরা আসপুর-ডুঙ্গারপুর রোড ব্লক করে বিক্ষোভ দেখানো শুরু করে। পরিস্থিতি দেখে এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করে হয়েছে। যায়গায় যায়গায় পুলিশ পিকেট বসেছে। আরেকদিকে, এই মামলাকে শান্ত করার জন্য রাজস্থানের কংগ্রেস সরকার এবার তৎপর হয়েছে। রাজস্থান সরকারের মন্ত্রী অর্জুন বামণিয়া আর চাকরি প্রার্থীদের মধ্যে কথাবার্তা চলছে। বৈঠকের পর এই ইস্যু সমাধানের আশা করা হচ্ছে।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোট ডুঙ্গরপুর হিংসা সমাধানের জন্য মন্ত্রী অর্জুন বামণিয়া আর ডুঙ্গরপুর জেলার বিধায়কের সাথে শলা পরামর্শ করেছেন। মুখ্যমন্ত্রীর সাথে কথা বলার পর মন্ত্রী অর্জুন বামণিয়া জানিয়েছেন যে, সরকার আন্দোলনরত যুবদের সাথে কথা বলার জন্য প্রস্তুত হয়েছে। কিছু অসাধু মানুষ যুবকদের উস্কেছে। সরকার আইন অনুযায়ী, দাবি পূরণ করা আর কথাবার্তা বলার জন্য প্রস্তুত।

Back to top button