টাইমলাইনটেক নিউজবিনোদনভারত

বাজিমাৎ! রামায়ণ ও মহাভারতের পুনঃপ্রচার করে এক সপ্তাহেই শীর্ষে দূরদর্শন

বাংলাহান্ট ডেস্কঃ দেশজুড়ে চলছে লকডাউন। এরই মধ্যে রামায়ণ’ (ramayan)  ও ‘মহাভারত’ (mahabharat)  -এর মতো পুরানো সিরিয়ালগুলি দেখানোর সিদ্ধান্ত নিয়েছে দূরদর্শন (durdarshan) । তাতেই বাজিমাৎ। সমস্ত বেসরকারি চ্যানেলকে হেলায় পিছিয়ে দিয়ে এক নম্বরে উঠে এসেছে সরকারি এই চ্যানেল।

সম্প্রচার শ্রোতা গবেষণা কাউন্সিলের (বিএআরসি) রিপোর্ট অনুযায়ী, দূরদর্শন সমস্ত বিনোদন চ্যানেলকে পরাজিত করে প্রথম অবস্থানে চলে গেছে। এ বছর বিএআরসি-র 13 তম সপ্তাহের রিপোর্ট থেকে জানা যাচ্ছে 15,96,923 টি ভিউ নিয়ে দূরদর্শন চ্যানেল গুলির মধ্যে শীর্ষে রয়েছে। একই সাথে, হিন্দি সাধারণ বিনোদন চ্যানেলগুলির তালিকায়ও এটি 15,64,867 নিয়েও প্রথম স্থান অর্জন করে।

প্রসার ভারতী তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে দাবি করেছেন যে গত এক সপ্তাহের মধ্যে ৬৫০ শতাংশ বেড়েছে সরকারি চ্যানেল দূরদর্শনের দর্শক সংখ্যা। 12 তম সপ্তাহের 267 মিলিয়নের কাছাকাছি থাকা ভিউ, 13 তম সপ্তাহে 2109 মিলিয়নেরও বেশি হয়ে গিয়েছে । পাশাপাশি জানা যাচ্ছে শহরাঞ্চলের তুলনায় গ্রামের লোকই বেশি দেখছে দূরদর্শন। শহরাঞ্চলে যেখানে 9,10,973 ভিউ পেয়েছে দূরদর্শন, সেখানে গ্রাম গুলিতে মোট 6,53.894 ভিউ পেয়েছে। এক্ষেত্রে সবচেয়ে এগিয়ে আছে দাঙ্গাল চ্যানেল, এটি 8,82,111 টি ইমপ্রেশন পেয়েছে ,

কেবল ‘রামায়ণ’ এবং ‘মহাভারত’ নয়, দূরদর্শন তার দুটি চ্যানেলে (ডিডি জাতীয় এবং ডিডি ভারতী) 80 এবং 90 এর দশকের বেশ কয়েকটি সিরিয়াল পুনরায় প্রচার করেছেন। এর মধ্যে রয়েছে ‘চাণক্য’, ‘বুনিয়াড’, ‘উপনিষদ গঙ্গা’, ‘আলিফ লায়লা’ এবং ‘শক্তিমান’ এর মতো জনপ্রিয় শো। যার ফলেই তর তর করে এগিয়ে গিয়ে অন্য চ্যানেলদের পিছনে ফেলে দিয়েছে দূরদর্শন।

Back to top button