টাইমলাইনবাংলাদেশআন্তর্জাতিক

কোরান অবমাননার গুজবে দুর্গাপুজোয় তাণ্ডব বাংলাদেশে, কুমিল্লায় ভাঙা হল মায়ের মূর্তি

বাংলা হান্ট ডেস্কঃ  বাংলাদেশের (bangladesh) কুমিল্লা জেলার নানুয়া দীঘিতে একটি দুর্গা পুজো (durga puja) মন্ডপে হামলার খবর উঠে আসছে। অভিযোগ, দুর্গা পুজোয় কোরানের (quran) অপমান করা হয়েছে। এই বিষয়কে কেন্দ্র করে ঝামেলা বড় আকার ধারণ করে। অন্যায়ভাবে মন্ডপের ঠাকুরের মূর্তি ভেঙে দেওয়া হয়। মাঝপথেই অসম্পূর্ণ থেকে যায় দুর্গা পুজো।

এই ঘটনায় ‘বাংলাদেশ হিন্দু ঐক্য পরিষদ’ সংগঠনটি কুমিল্লার সকল হিন্দুকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে। তাদেরকে সকলকে মন্দিরে একসঙ্গে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এই বিষয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করে হিন্দুদের সুরক্ষা প্রদানের বিষয়েও জানিয়েছে ‘বাংলাদেশ হিন্দু ঐক্য পরিষদ’।

স্যোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ঘটনার ছবিগুলোতে দেখা যায় কিভাবে অন্যায়ভাবে ঠাকুরের মূর্তি ভেঙে দেওয়া হয়েছে। আবার অভিযোগ উঠেছে কোরানের যে ছবি নিয়ে এত হাঙ্গামা হয়ে গেল, তা নাকি এডিট করা হয়েছে। এডিট করে ইচ্ছাকৃতভাবে দুর্গা পুজোকে নষ্ট করার জন্য এমনটা করা হয়েছে। এই ঘটনায় ‘বাংলাদেশ হিন্দু ঐক্য পরিষদ’ ট্যুইটে লেখে, ‘পুজো তো শেষ হল, তবে ২০২১ সালের দুর্গাপুজোকে আমরা কোনদিন ভুলব না’।

এই ঘটনার বিষয়ে লেখিকা তসলিমা নাসরিন (taslima nasreen) ট্যুইটারে অভিযোগ জানান, ‘কিছু হিন্দু বিদ্বেষী মানুষ এমনটা করেছেন। তাঁরা গোপনে বাংলাদেশের কুমিল্লার দুর্গা পুজা প্যান্ডেলে হনুমানের মূর্তির পায়ে কোরান রেখেছিল। হিন্দুদের উপর হামলা করার একটা অজুহাত খুঁজছিল তাঁরা। আশা করছি সরকার এর বিচার করবে এবং সংখ্যালঘু সম্প্রদায়কে রক্ষা করবে’।

Related Articles

Back to top button