টাইমলাইনবিনোদন

বায়োপিকে এবার দ্যুতি? চরিত্রায়ণে কাকে চান সমকামী অ্যাথলিট? জেনে নিন

 

বাংলা হান্ট ডেস্ক: বলিউডে এখন বায়োপিকের যুগ যেন। ক্রীড়াজগতের ব্যক্তিত্বদের বায়োপিকের ত রমরমা।এই চল শুরু হয়েছিল ২০১২ সালে ছয়ের দশকের ভারতীয় সেনা জওয়ান, জাতীয় পদকপ্রাপক দৌড়বিদ তিগমাংশু ধুলিয়ার বায়োপিক ‘পান সিং তোমার’ দিয়ে যার মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন ইরফান খান। তারপর একে একে এসেছে অ্যাথলিট মিলখা সিং(ভাগ মিলখা ভাগ), বিশ্বজয়ী অলিম্পিক বক্সার মেরি কম (মেরি কম), ক্রিকেটার মহম্মদ আজহারউদ্দিন(আজহার), বুধিয়া সিং(বুধিয়া সিং: বর্ন টু রান), গীতা ফোগট(দঙ্গল) এবং মহেন্দ্র সিং ধোনির(এম.এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি) বায়োপিক। প্রায় প্রতিটাই অসামান্য সাফল্য পেয়েছে বক্স অফিসে। এবার ভারতের স্প্রিন্ট কুইন দ্যুতি চাঁদের জীবন নিয়ে ছবি তৈরি হতে পারে বলে খবর।

 

এক লড়কি তো দেখা তো অ্যায়সা লাগা’ অভিনেতা অনিল কাপুর ও ‘ভাগ মিলখা ভাগ’ পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরার প্রস্তাব দিয়েছেন দ্যুতি চাঁদ কে। তথ্যচিত্রেরও অফার এসেছে। সর্বভারতীয় সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকারে দ্যুতি বলেন, ”জীবনে অনেক কিছু দেখেছি। অনেক পরিশ্রম করেছি। নিজের দক্ষতায় পদক এনেছি দেশের জন্য। অনেক পরিচালকের কাছ থেকে বায়োপিকের প্রস্তাব পাচ্ছি। কিন্তু, এখনও কোনও সিদ্ধান্ত নিই নি। অনিল কাপুর ও রাকেশ মেহরা ছাড়াও অনেক অভিনেতা-অভিনেত্রীরাও আমার কাছে এসেছেন এই প্রস্তাব নিয়ে। তথ্যচিত্রের প্রস্তাবও পেয়েছি। এত প্রস্তাব দেখে মনে হচ্ছে আমার গল্পটা বেশ ভালই হবে”।

প্রিয়াঙ্কা চোপড়়া ও কঙ্গনা রানাওয়াতের মধ্যে কাকে তাঁর বায়োপিকে মানাবে, সেই বিষয়ে যথেষ্ট টানাপোড়েনে রয়েছেন দ্যুতি। তিনি জানান, “ভাগ মিলখা ভাগ, দঙ্গল, মেরি কম ছবিগুলো দেখেছি। মেরি কমে প্রিয়াঙ্কা চোপড়া অসাধারণ অভিনয় করেছিলেন। জানি না, শেষপর্যন্ত কে নির্বাচিত হবেন, তবে আমার মনে হয় কঙ্গনা আমার চরিত্রটা ভাল ফুটিয়ে তুলতে পারবেন। অভিনেত্রী হিসেবে ওনাকে বেশ ভাল লাগে আমার। যদিও অভিনেত্রী নির্বাচন করবেন পরিচালক ও প্রযোজকরা।”

দ্যুতির থেকে প্রশংসা পেয়ে বেজায় খুশি হয়ে ‘কুইন’ অভিনেত্রী বলেন, “দ্যুতিজির এই মন্তব্যে আমি খুবই খুশি। শুধুমাত্র ব্যক্তিগত জীবন নয়, কর্মক্ষেত্রেও যে সাহস ও শক্তির পরিচয় তিনি দিয়েছেন, তা সত্যিই প্রশংসনীয়। আমি কৃতজ্ঞ, তিনি আমাকে যোগ্য মনে করেছেন।”

প্রসঙ্গত বলা প্রয়োজন, দ্যুতি চাঁদ প্রথম ভারতীয় মহিলা ক্রীড়াবিদ যিনি নিজের সমকামী সম্পর্কের কথা স্বীকার করেছেন। তিনি জানান, তাঁর গ্রামের ১৯ বছর বয়সী একজন মহিলার সঙ্গে বিগত পাঁচ বছর ধরে সম্পর্কে রয়েছেন তিনি। এরকম স্বীকারোক্তির জন্য তাঁর পরিবারের থেকেও বাধা পেয়েছেন, এমনটা জানিয়েছিলেন দ্যুতি। ২০১৮ সালের এশিয়ান গেমসে মহিলাদের ১০০ মিটার দৌড়ে রূপো জেতেন দ্যুতি। ফাইনালে দুর্দান্ত শুরু করেও অল্পের জন্য সোনা হাতছাড়া হয় তাঁর। ১১.৩২ সেকেন্ডে দৌড় শেষ করে রূপো ছিনিয়ে নেন।

কিন্তু মাঠে খেলায় উত্তীর্ণ হলেও জীবনের খেলায় বেশ প্রতিকূলতার সন্মুখীন হতে হয়েছে তাকে।

Back to top button
Close