টাইমলাইনপশ্চিমবঙ্গ

রাজ্যের বেকারদের জন্য কর্মসংস্থানের সুযোগ, বাংলায় বিনিয়োগের সিদ্ধান্ত নিল এই ই-কমার্স সংস্থা

বাংলাহান্ট ডেস্কঃ করোনাকালে এক বড় সুখবর শোনাল ফ্লিপকার্ট (Flipkart) সংস্থা। বহু আগেই বাংলায় (west bengal) বিনিয়োগের জন্য বড় সংস্থাগুলিকে আহ্বান জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। এবার সেই প্রস্তাবেই সম্মতি জানিয়ে অর্থমন্ত্রী অমিত মিত্রের (Amit Mitra) সঙ্গে কথা বলল ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট।

করোনা আবহে লকডাউনের জেরে কাজ হারিয়ে কর্মহীন হয়ে আর্থিক সমস্যার মুখে পড়তে হয়েছিল বহু মানুষকেই। পাশাপাশি আর্থিক সমস্যাও তলানিতে এসে পড়েছিল। তবে এই সময় বাংলায় বড়সড় বিনিয়োগের সিদ্ধান্ত নিল ফ্লিপকার্ট সংস্থা। যার ফলে বহু মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে। কাজের সন্ধান পাবেন বহু বেকার যুবক যুবতীরাও।

জানা গিয়েছে, ফ্লিপকার্টের ‘ফুলফিলমেন্ট সেন্টার’ তৈরি করা হবে হুগলির ডানকুনিতে (Dankuni)। প্রায় ২.২ লক্ষ বর্গফুট জমির উপরে এটি তৈরি করা হবে। আর এই সেন্টারের মাধ্যমে রাজ্যের বিভিন্ন প্রান্তে খুব দ্রুতই ক্রেতাদের চাহিদা মত সামগ্রী পৌঁছিয়ে দেওয়া সম্ভব হবে। সঙ্গে বাংলার প্রতিবেশী রাজ্যগুলিতেও মালপত্র পৌঁছনো যাবে সহজেই। জানা গিয়েছে, ফ্লিপকার্টের সঙ্গে এই ‘ফুলফিলমেন্ট সেন্টার’ ব্যবহার করবে মিন্ত্রাও (Myntra)।

Related Articles

Back to top button