টাইমলাইনফুটবলখেলা

বয়সে কারচুপি করায় অনুর্দ্ধ ১৫ আই লিগ থেকে ছাঁটাই হল ইস্টবেঙ্গল।

ফের মুখ পুড়লো কলকাতার অন্যতম ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব ইস্টবেঙ্গলের। অনূর্ধ্ব 15 আই লিগে বেশি বয়সী ফুটবলার খেলাতে গিয়ে ধরা পড়ল ইস্টবেঙ্গল, তার ফলে অনূর্ধ্ব 15 আই লিগ থেকে ছাঁটাই হতে হলো ইস্টবেঙ্গল কে। এই লিগ খেলতে হলে প্রত্যেকটি টিমকে নূন্যতম 18 জন ফুটবলার এর প্রয়োজন হয় কিন্তু সেই 18 জন ফুটবল জোগাড় করতে ব্যর্থ ইস্টবেঙ্গল কর্মকর্তারা তাই অনূর্ধ্ব 15 আই লিগ থেকে বাদ পড়তে হল ইস্টবেঙ্গল কে। PW3 টেস্ট যখন হয় সেই সময় সঠিক বয়সের ফুটবলার জোগাড় করতে ব্যর্থ হয় ইস্টবেঙ্গল, সেই কারণেই তাদের কে বাদ পড়তে হল অনূর্ধ্ব 15 আই লিগ থেকে।

ক্লাবের শতবর্ষ কিন্তু এই ঐতিহ্যবাহী ইস্টবেঙ্গল ক্লাব কে বাদ দিয়ে এবারের যুব লিগ অনুষ্ঠিত হবে। ফেডারেশন নিয়ম অনুযায়ী যুব আইলিগের আগে 40 জন ফুটবলার রেজিস্ট্রেশন করাতে হয় ফেডারেশনের কাছে। তারপর সেই সকল ফুটবলারদের বয়সের পরীক্ষা-নিরীক্ষা করা হয় এতে যারা উত্তীর্ণ হয় তারাই একমাত্র অনূর্ধ্ব 15 আই লিগ খেলতে ছাড়পত্র পায়। কিন্তু এবারের সেই পরীক্ষায় ইস্টবেঙ্গল এর ফলাফল ভয়াবহ, 20 জনের বেশি ইস্টবেঙ্গল ফুটবলার TW3 পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন নি।

এরফলে বয়সের ভুলভ্রান্তি করার জন্য এবারের যুব আই লিগে অংশগ্রহণ করতে পারল না ভারতবর্ষের অন্যতম প্রাচীন ফুটবল ক্লাব কুয়েস্ট ইস্ট বেঙ্গল।

Related Articles

Back to top button