টাইমলাইনফুটবলখেলা

আবারও হতাশ করলো ইস্টবেঙ্গল ডিফেন্স, হাড্ডাহাড্ডি ম্যাচে গোয়ার কাছে হার লাল-হলুদ ব্রিগেডের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ আইএসএলে নিজেদের প্রথম জয়ের লক্ষ্যে মাঠে নেমেছিল এসসি ইস্টবেঙ্গল। এর আগে চার ম্যাচ খেলে তার মধ্যে দুটি ড্র এবং দুটি হার পেয়েছিল ম্যানুয়েল দিয়াজের দল। আজ তাদের মুখোমুখি হয়েছিল ম্যাচের আগে অবধি ৩ টি ম্যাচ খেলে ৩ টি ম্যাচেই হারের মুখোমুখি হওয়া এফসি গোয়া।

এর আগে চার ম্যাচে ১০ গোল হজম করেছিল ইস্টবেঙ্গল। তাই ডিফেন্স নিয়ে চিন্তা ছিল প্রত্যেকেরই। ম্যাচের ১৪ মিনিটে এফসি গোয়া আলবার্তো নগুয়েরার দুরন্ত শটে পরাজিত হন গোলকিপার শুভম সেন। কিন্তু ১২ মিনিটের মধ্যে আর একটি দুর্দান্ত শটে ইস্টবেঙ্গলের হয়ে সমতা ফেরান আন্তোনিও পেরিসেভিচ। কিন্তু সেই খুশি দীর্ঘস্থায়ী হয়নি। কিছুক্ষণ পরেই ইস্টবেঙ্গল মিডফিল্ডার সৌরভ দাসের ভুলে পেনাল্টি পায় গোয়া। সমতা ফেরাতে ভুল করেননি এফসি গোয়ার অর্তিজ।

এরপর প্রথমার্ধেই ফের সমতায় ফেরে ইস্টবেঙ্গল। ফ্রি কিক থেকে এফসি গোয়া গোলরক্ষক ধীরাজ-কে পরাস্ত করে ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান আমির দের্বিসেভিচ। কিন্তু ফের একবার ইস্টবেঙ্গল রক্ষণের বোঝাপড়ার অভাবে আন্তোনিও পেরিসেভিচের ওন গোল থেকে লিড নিয়ে নেন গোয়া। প্রথমার্ধে ৩-২ ফলে এগিয়েই ড্রেসিংরুমে ফেরে তারা।

দ্বিতীয়ার্ধে ড্যানিয়েল চিমা এবং আদিল খান-কে মাঠে নামান ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল দিয়াজ। এফসি গোয়ার রক্ষণের ভুল কাজে লাগিয়ে ফের একবার একক দক্ষতায় গোল করে দলকে সমতায় ফেরান পেরিসেভিচ। কিন্তু ম্যাচের ৮০ মিনিটে হ্যাটট্রিকের মুখে থাকা পেরিসেভিচই পাস দেওয়ার বদলে গোলে শট নিলে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ মিস করে ইস্টবেঙ্গল। সেই আক্রমণের ফিরতি বল থেকেই ওপেন নেট মিস করেন ড্যানিয়েল চিমা। এর ফল ভালোভাবেই ভুগতে হয় ইস্টবেঙ্গল-কে। নির্ধারিত সময়ের ১০ মিনিট বাকি থাকার সময় দুর্দান্ত প্রতিআক্রমণ থেকে গোল করে ইস্টবেঙ্গলের হারে সিলমোহর লাগিয়ে চলে যান সেই আলবার্তো নগুয়েরা-ই। আজকের হারের ফলে পয়েন্টস টেবিলে সবার নীচে নেমে গেল এসসি ইস্টবেঙ্গল।

Related Articles

Back to top button