টাইমলাইনফুটবলখেলা

কলকাতা লিগে শক্তিশালী স্কোয়াড নামাতে মরিয়া ইস্টবেঙ্গল, সই করানো হচ্ছে ভিনরাজ্যের ৬ ফুটবলারকে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এখনও অফিসিয়ালি ঘোষণা না হলেও আর কিছুদিনের মধ্যেই শুরু হবে কলকাতা লিগের সুপার সিক্স পর্ব। ডুরান্ডের পর সেই প্রতিযোগিতাতেও অংশ নেওয়ার ব্যাপারে অত্যন্ত আগ্রহী ইমামি ইস্টবেঙ্গল এফসি। অনুশীলনও চলছে পুরোদমে। দু দিন আগেই প্রস্তুতি ম্যাচে জর্জ টেলিগ্রাফকে বড় ব্যবধানে হারিয়েছে লাল হলুদ ব্রিগেড। ব্রাজিলিয়ান স্ট্রাইকার এলিয়ান্দ্রোর পাশাপাশি চোট কাটিয়ে ফিরে সেই ম্যাচে গোল পেয়েছেন ভিপি সুহের ও নাওরেম মহেশ। সব মিলিয়ে কলকাতা লিগে নামার আগে একটু ফুরফুরে মেজাজেই রয়েছে লাল হলুদ শিবির।

এবার স্কোয়াডের গভীরতা বাড়ালোর উদ্দেশ্যে মূলত কেরালা থেকে ছয়জন প্রতিভাবান ফুটবলারকে শিবিরে যোগ করছে লাল-হলুদ ব্রিগেড। এই ছয় ফুটবলারের মধ্যে সবচেয়ে পরিচিত ফুটবলার হলেন সন্তোষ ট্রফি জয়ী কেরালা দলের নায়ক জেসিন টিকে। পুরোনো দল কেরালা ইউনাইটেড তাকে নো অবজেকশন সার্টিফিকেট দিয়ে দিয়েছে বলেই জানা যাচ্ছে। তিনি ছাড়াও বিনো জর্জের চেষ্টায় ডিফেন্ডার আদিল আমাল, ফরোয়ার্ড বিষ্ণু টিএম, গোকুলাম কেরালা দলের অংশ হওয়া গোলকিপার মুহাম্মদ নিশাদ, ডিফেন্ডার আথুল উন্নিকৃষ্ণণ এবং ফরোয়ার্ড লিজো কুরুসাপ্পানকে সই করিয়ে নেবে লাল-হলুদ ব্রিগেড।

অনেকেই বাঙালি ফুটবলারদের ভুলে এত ভিন রাজ্যের ফুটবলারকে রিজার্ভ দলে যোগ করা নেওয়া নিয়ে কিছুটা ক্ষুব্ধ হয়েছেন। ওয়েস্টবেঙ্গলের সেই ভক্তদের মনে রাখা দরকার যে ইস্টবেঙ্গল দলে এবার বাঙালি ফুটবলারের অভাব নেই। অঙ্কিত মুখার্জি, সার্থক গুলুই, শৌভিক চক্রবর্তী, তুহিন দাসদের পাশাপাশি নবী হোসেন খান, দীপ সাহা মহিতোষ রায়, তন্ময় দাস, শুভম ভৌমিকরা ইস্টবেঙ্গলের রিজার্ভ দলে রয়েছেন। মরশুমে পাতালিক দেরি করে শুরু হচ্ছে বলে একটা এমন সময় আসবে যখন ছয় দিনের ব্যবধানে তিনটি বড় ম্যাচ খেলতে হবে ইস্টবেঙ্গলকে। ফলে রিজার্ভ টিমও যথেষ্ট শক্তিশালী হওয়া দরকার বলে মনে করছে ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট। সেই উদ্দেশ্যেই এই ফুটবলারদের দলে নেওয়া।

এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী এই ছয় ফুটবলারদের মধ্যে অনেকেই শহরে পা রেখেছেন। মেডিক্যাল হওয়ার পরে যদি তারা যোগ্য প্রমাণিত হন, তাহলে সিএফএলের দলে যুক্ত হতে আর কোনও বাঁধা থাকবে না এই ফুটবলারদের।

আপাতত বেহাল ইস্টবেঙ্গল মাঠ ছেড়ে রাজারহাটের সেন্টার অফ এক্সেলেন্সে ফুটবলারদের অনুশীলন করাচ্ছেন স্টিফেন কনস্ট্যানটাইন। ১৯শে সেপ্টেম্বর ইন্ডিয়ান ফুটবল অ্যাসোশিয়েশনের তরফ থেকে যে রাফ ফিক্সচার বার করা হয়েছে সেটি অনুযায়ী লাল হলুদ ব্রিগেডের চলতি মাসের ২২ ও ২৫ তারিখ খেলতে হবে। এরপর অক্টোবরের ১৪, ২৪ ও ২৭ তারিখে কলকাতা লিগের বাকি ম্যাচ খেৰে ইস্টবেঙ্গল। ২৫ সেপ্টেম্বর মহামেডান এবং ২৭ অক্টোবর এটিকে মোহনবাগানের বিরুদ্ধে মাঠে নামার কথা তাদের।

Related Articles