টাইমলাইন

মেট্রো ডেয়ারি দুর্নীতি: ৫০০ কোটি টাকার শেয়ার ৮৫ কোটিতে বিক্রির অভিযোগ নবান্নের বিরুদ্ধে

বাংলাহান্ট ডেস্কঃ মেট্রো ডেয়ারির (metro diary) শেয়ার বিক্রিতে দুর্নীতির অভিযোগে নবান্নের (nabanna) চার আমলাকে চিঠি দিল ই.ডি। অধীর চৌধুরীর করা অভিযোগের পরিপ্রেক্ষিতে ই.ডি এই তদন্ত শুরু করে বেশ বড় রকমের দুর্নীতির খোঁজ পেয়েছে বলেই জানা যাচ্ছে। যদিও তৃণমূল কংগ্রেসের (T.M.C) দাবি তাদের হেনস্তা করতেই মোদি সরকার ই.ডি কে ব্যবহার করছে।

জানা যাচ্ছে, অর্থসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী ও প্রাণীসম্পদ বিকাশ দফতরের তৎকালীন সচিব ভগবতীপ্রসাদ গোপালিকা, রাজেশ সিংহ ও রাজীব কুমার (IAS) কে এই মাদার ডেয়ারি মামলায় ডেকে পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট৷ ২২ জুনের মধ্য সশরীরে, ভিডিও কনফারেন্সে বা লিখিত ভাবে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

মেট্রো ডেয়ারিতে রাজ্য সরকারের ৪৩ শতাংশ শেয়ার মাত্র ৮৫ কোটি টাকায় কেভেন্টার্সকে বিক্রি করে দেয় নবান্ন। যার ১৫ শতাংশ পরে বিক্রি হয় ১৭০ কোটি টাকায়। অর্থাৎ প্রায় জলের দরেই শেয়ার বিক্রি করেছে রাজ্য। হিসেব বলছে, যে পরিমান শেয়ার রাজ্য ৮৫ কোটি টাকায় বিক্রি করেছে তার দাম প্রায় ৫০০ কোটি টাকা।

বিরোধীরা অভিযোগ করেছেন, জেনে বুঝেই জলের দরে শেয়ার বেঁচে ব্যক্তিবিশেষের পকেট ভরিয়েছে রাজ্য। যদিও রাজ্যের দাবি দুবার সমস্ত নিয়ম মেনে টেন্ডার ডেকে শেয়ার বিক্রি হয়েছে। কোনো রকম অভিযোগের কোনো সত্যতা নেই।

 

Back to top button