টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

এক CBI-এ রক্ষে নেই, সঙ্গে এবার SSC দুর্নীতি মামলার তদন্তের ময়দানে নেমে পড়লো ED

বাংলা হান্ট ডেস্কঃ এক সিবিআইয়ে রক্ষে নেই, সঙ্গে দোসর ইডি! স্কুল সার্ভিস কমিশন সংক্রান্ত দুর্নীতি মামলায় পথের কাঁটা যেন ক্রমশ বেড়েই চলেছে শাসকদলের। শিক্ষা সংক্রান্ত এই দুর্নীতি মামলায় পূর্বেই তৃণমূল কংগ্রেসের নেতা সহ একাধিক শিক্ষা আধিকারিকের নাম জড়িয়েছে। যার মধ্যে প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর নাম পর্যন্ত যুক্ত হয়।

এই সকল নেতাদের যখন বারংবার সিবিআই অফিসে হাজিরা দিতে হচ্ছে, ঠিক সেই মুহূর্তেই এবার এসএসসি দুর্নীতি মামলার তদন্তে নেমে পড়ল ইডি তথা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বেআইনি আর্থিক লেনদেন সম্পর্কিত তদন্তের জন্য এবার ঝাঁপিয়ে পড়তে চলেছে তারা। ফলে ইডির অন্তর্ভুক্তি আগামী দিনে শাসকদলের কপালে চিন্তার ভাঁজ ফেলতে চলেছে বলেই মত বিশেষজ্ঞদের।

অতীতে কলকাতা হাইকোর্ট দ্বারা নির্দেশ পাওয়া মাত্রই তদন্তে শুরু করে সিবিআই আর এবার অপর এক কেন্দ্রীয় সংস্থা ইডি তদন্তে নেমে ইতিমধ্যেই স্কুল সার্ভিস কমিশন মামলার এফআইআর কপি তলব করেছে বলে খবর। উল্লেখ্য, এসএসসি নিয়োগে একদিকে যেমন নেতা এবং শিক্ষা আধিকারিকরা যুক্ত রয়েছে, ঠিক সেরকম ভাবে এখানে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে বলেই অনুমান সকলের। আর এবার সেই আর্থিক দুর্নীতির দিকটি তদন্ত করে দেখতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এক্ষেত্রে কোন প্রভাবশালী ব্যক্তির কাছে কত টাকা পৌঁছেছে এবং সেগুলি কোন খাতে ব্যবহার করা হয়েছে, এসব কিছুই খতিয়ে দেখবে তারা।

সূত্রের খবর, ইতিমধ্যে ইডির সদর দপ্তর থেকে কলকাতায় একটি চিঠি পাঠানো হয়েছে, যেখানে এই দুর্নীতি মামলার নথি সহ বাগ কমিটির রিপোর্টও তলব করেছে তারা।

Related Articles

Back to top button