টাইমলাইনপশ্চিমবঙ্গ

করোনার জেরে অষ্টম শ্রেণী অবধি সকল ছাত্রছাত্রীকে পাশ করানোর সিধান্ত শিক্ষাদফতরের

করোনা ভাইরাসের প্রকোপে আপাতত বন্ধ সব স্কুল। এই পরিস্থিতি কবে কিভাবে ঠিক হবে জানা নেই কারো। আর এর মধ্যে প্রায় ক্লাসের সিলেবাস অধরা হয়ে রয়েছে। তাই শিক্ষা দফতর সিদ্ধান্ত নিয়েছে “প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত যে যেখানে রয়েছে, তার পরের ক্লাসে তারা উত্তীর্ণ হবে। কাউকে আটকানো হবে না”। এদিন এমনটাই জানিয়েছেন শিক্ষা মন্ত্রী।

তবে এই নিয়ম কি এবছরের জন্য প্রযোজ্য আদতেও। আবার অনেকেই বলছেন শিক্ষামন্ত্রী এ কথা আগামী বছরের জন্য বলেছেন বলে মনে করা হচ্ছে।ইতিমধ্যেই প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পরীক্ষার ফল প্রকাশ ও নতুন ক্লাসে ভর্তি হয়ে গিয়েছে। কিন্তু সেভাবে পড়া শুরু হয়নি।

IMG 20200402 WA0014 Bangla Hunt Bengali News

অর্থাৎ আগামী বছর প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সবাইকে পাশ করানো হবে। শিক্ষা মন্ত্রীর কথায়, সবাই নতুন ক্লাসে প্রমোশন পাবে। যে যেরকম ভাবে পরীক্ষা দিয়েছে সেই ক্ষেত্রে তাকে আটকানোর ভাবনা নেই। পরীক্ষায় তাকে পাশ করিয়ে দেওয়া হবে। কাউকে আটকে রাখা হবে না।নভেল করোনা ভাইরাস ত্রাস এখন সবাইকে দিন রাত আতঙ্কের মধ্যে দিয়ে তাড়া করে বেড়াচ্ছে।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ইতিমধ্যে মৃত্যু দূত হয়ে এসে পৌঁছেছে পৃথিবীতে। প্রায় সব দেশ এখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। দিন থেকে রাত আর রাত থেকে দিন যে কখন চলে যাচ্ছে টা বোঝার উপায় নেই। কারণ বিপদ থেকে বাঁচতে এখন সবাই গৃহ বন্দী। আর এই লক ডাউনে পত্র পাঠ বিদায় নিতে বসেছে বলেই মনে করছে শিক্ষা দফতরের কর্ম কর্তারা।

Back to top button