টাইমলাইনপশ্চিমবঙ্গবিশেষকলকাতা

ইদে বিরিয়ানির সঙ্গে দুয়ারে চিকেন চাঁব পাঠাবে সরকার, শুধু করতে হবে একটা মেসেজ

বাংলাহান্ট ডেস্ক : পয়লা বৈশাখেও বাড়ি বাড়ি সুস্বাদু খাবার পৌঁছে দিয়েছিল সরকার। সেই খাবার চেটেপুটেই খেয়েছিল কলকাতাবাসী, বাংলা নববর্ষের পর এবার ইদের পালা। ইদ উপলক্ষ্যেও বাড়ি বাড়ি এবার রীতিমতো ভুরিভোজ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করল রাজ্যের পঞ্চায়েত দপ্তর। আগামী মঙ্গলবার অর্থাৎ ৩ তারিখ ইদ। সেই উপলক্ষ্যে রবিবার থেকে বুধবার অবধি হোয়াটস্যাপে অর্ডার করলেই কম খরচেই বাড়ি বাড়ি নৈশভোজ পৌঁছে দেবে পঞ্চায়েত দপ্তর।

এই ইদ স্পেশাল ডিনারের মেনুতে থাকছে চিকেন বিরিয়ানি, চিকেন চাঁব, চার টুকরো মালাই চিকেন কাবাব, চার টুকরো চিকেন হরিয়ালি কাবাব, ১০০ গ্রাম সিমাইয়ের পায়েস। প্রতি প্যাকেট পিছু এই খাবারের দাম ৪২৫ টাকা। অনলাইন পেমেন্ট এবং ক্যাশ অন ডেলিভারি দুই ভাবেই মেটানো যাবে খাবারের দাম। সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি দেওয়া যাবে খাবারের অর্ডার।

এই উদ্যোগের ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, ‘পয়লা বৈশাখের সময়েও আমরা এমনই আয়োজন করেছিলাম। ইদের সময়ও তাই করা হল। উৎসবের মরশুমে লম্বা ছুটি সামনে। বাড়িতে আত্মীয় স্বজনদের আনাগোনা। এমন উৎসবের মরশুমে বাড়ির মহিলারা যাতে রান্নাঘরে বন্ধ না থেকে সবার সঙ্গে আনন্দ হৈ-হুল্লোড় সামিল হতে পারেন সেই কারণেই এই উদ্যোগ।’

উদ্যোগটি পঞ্চায়েত দপ্তরের হলেও এই আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে কমপ্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন (সিএডিসি)। কলকাতা পুরসভা এলাকা ছাড়াও বিধাননগর, বরাহনগর, দক্ষিন দমদম পুরসভা এলাকাতেও মিলবে এই নৈশভোজের পরিষেবা। শনিবার থেকেই অর্ডারের জন্য খুলে দেওয়া হয়েছে তিনটি হোয়াটস্যাপ নম্বর।
নম্বরটা গুলি হল – ৮১৭০৮৮৭৭৯৪, ৯৭৩৫৯২৯৪১৩ ও ৯১৬৩১২৩৫৫৬।

Related Articles

Back to top button