টাইমলাইনভারতরাজনীতি

অসম থেকে ফের গুজরাট, বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক শিন্ডের! অমিত শাহের থাকা নিয়েও জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ তবে কি শেষ পর্যন্ত বিজেপির সঙ্গে হাত মেলাতে চলেছেন শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে? বর্তমানে সূত্র মারফত এমন এক খবর উঠে এসেছে, যা সেই সম্ভাবনাকেই ক্রমশ বাস্তবের রূপ দিয়ে চলেছে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, গতকাল রাতে অসম থেকে বিমানে করে গুজরাটের ভাদোদরায় পৌঁছে যান একনাথ শিন্ডে। উদ্দেশ্য একটাই, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে বৈঠক। জানা গিয়েছে, মহারাষ্ট্রে শিবসেনার বিরুদ্ধে দল গঠন করার বিষয়টি নিয়েই প্রধানত এই বৈঠকটি চলে।

তবে এসব ঘটনাকেও ছাপিয়ে গিয়েছে অপর একটি জল্পনা। গতকাল রাতে গুজরাটে উপস্থিত ছিলেন অমিত শাহ। তবে কি একনাথ-দেবেন্দ্রর গোপন বৈঠকে উপস্থিত ছিলেন স্বয়ং অমিত শাহ? এই প্রশ্নটিই বর্তমানে ঘুরেফিরে চলেছে দেশের রাজনীতিতে।

উল্লেখ্য, বর্তমানে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পূর্বে বাণিজ্যনগরীর প্রধানের দায়িত্বে ছিলেন দেবেন্দ্র ফড়নবিশ। পরবর্তীকালে তাঁকে সরিয়ে মুখ্যমন্ত্রীর পদ সামলান উদ্ধব ঠাকরে। বর্তমানে দেবেন্দ্র ফড়নবিশ শিবসেনার বিদ্রোহী নেতার সঙ্গে বৈঠক করে পুনরায় একবার মহারাষ্ট্রে ক্ষমতায় ফিরতে চাইছেন বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর, কেবলমাত্র এই গোপন বৈঠকের জন্যই গতকাল অসম থেকে গুজরাটে আসেন একনাথ এবং পরবর্তীকালে পুনরায় একবার অসমে ফিরে যান তিনি।

প্রসঙ্গত, বিগত বেশ কয়েকদিন ধরে মহারাষ্ট্রের রাজনীতি সরগরম হয়ে পড়েছে। একদিকে যখন ক্ষমতা ধরে রাখার চেষ্টায় রয়েছেন উদ্ধব ঠাকরে  অপরদিকে আবার প্রায় চল্লিশের ওপর বিধায়ককে সঙ্গে নিয়ে নতুন দল গড়ে তোলার স্বপ্ন দেখে চলেছেন একনাথ শিন্ডে। ইতিমধ্যেই এই বিদ্রোহী নেতাসহ আরো 16 জন বিধায়ককে দলত্যাগ বিরোধী নোটিশ পর্যন্ত পাঠিয়েছে শিবসেনা প্রধান। তবে এসকলকে ছাপিয়ে নতুন দল গঠন করে মহারাষ্ট্রে ক্ষমতা দখল করার স্বপ্নে মশগুল হয়ে রয়েছেন শিবসেনার এই বিদ্রোহী নেতা।

উল্লেখ্য, এই মুহূর্তে শিন্ডের হাতে যে পরিমাণ বিধায়ক রয়েছে, তাদের সঙ্গে বিজেপি যোগ দিলে ম্যাজিক ফিগারে পৌঁছে যাবে তারা। এমনকি, ইতিমধ্যে শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরেকে কেন্দ্র করে ‘শিবসেনা বালাসাহেব’ নামে একটি নতুন দল গঠন করার ঘোষণাও করেছে তারা। তবে শেষপর্যন্ত মহারাষ্ট্রের রাজনীতি নতুন কি মোড় নেয়, সেটাই বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

Related Articles

Back to top button