টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

চতুর্থ দফা ভোটের আগে আরও কড়া কমিশন, শহরে ১০২ কোম্পানি আধাসেনা

বাংলাহান্ট ডেস্কঃ ২৪ ঘণ্টা বাদেই রাজ্যে ভোট চতুর্থী। তার আগে আরও আঁটসাঁট কমিশন। নিশ্ছিদ্র প্রস্তুতি সারতে ইতিমধ্যেই শহরে মোতায়েন হল ১০২ কোম্পানি আধাসেনা (Central Force)। আগামীকাল রাজ্যে কলকাতা পুলিশের আওতায় ভোট গ্রহণ। বেহালা, মেতিয়াবুরুজ ও দক্ষিণ শহরতলির একাধিক বিধানসভা কেন্দ্রে ভোট (4th Phase WB Assembly Poll)। সেখানে যাতে ভোটাররা নির্বিঘ্নে অবাধ ভোট দিতে পারে, তার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে পুলিশ কমিশনের তরফে।

উল্লেখ্য, কাল কলকাতা পুলিশের ২৫টি থানা এলাকায় ভোট। আর তাই শান্তিপূর্ণ ভাবে ভোট পর্ব মেটাতে ইতিমধ্যেই পুলিশ আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠকেও বসেছেন কমিশনার সোমেন মিত্র (Somen Mitra)। সেই মত কলকাতায় চলেও এসেছে ১০২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীও। এই বাহিনীর একটি ছোট অংশ রুট মার্চের কাজে লাগানো হবে, কোথাও অশান্তির খবর এলেই, সেখানে তাঁদেরকে পাঠানো হবে। বাকি বড় অংশটিকে সরাসরি শনিবারের ভোট গ্রহনের কাজে লাগানো হবে।

প্রসঙ্গত, আগামীকাল রাজ্যে কলকাতা পুলিশের আওতায় ৭২১টি ভোট কেন্দ্রের ২,৩৪৩ টি বুথে ভোট গ্রহণ। সেখানে বুথ সংখার বিচারে এই কেন্দ্রীয় বাহিনীর এক একটি সেকশনকে মোতায়েন করা হবে বলে জানা যাচ্ছে। এমনকি সুষ্ট ভাবে ভোট গ্রহনের জন্য কাল শহরের রাস্তায় নামানো হচ্ছে অতিরিক্ত সাড়ে চার হাজার পুলিশও।

কালকের ভোটে কমিশন আরও কড়া হয়ে ড্রোনের সাহায্যে আকাশপথেও নজরদারি চালানোর নির্দেশ দেওয়া দিয়েছে বলে খবর। এসবের সঙ্গে প্রায় ৯৪টি কুইক রেসপন্স টিমে টহল দেবে কেন্দ্রীয় বাহিনী। যাদের সাথে থাকবে পুলিশ আধিকারিকরাও। আরও ৩৩ জন পুলিশ কমিশনার রাস্তায় নামার পাশাপাশি অন্যান্য পদাধিকারী পুলিশ আধিকারিকরাও সতর্ক থাকবেন বলে খবর। সবমিলিয়ে শহরতলীর বুকে হাইভোল্টেজ ভোটে কমিশন (Election Commission) ও পুলিশ বাহিনী আরও আঁটসাঁট হয়ে ভূমিকা নিতে চলেছে।

Back to top button