fbpx
টাইমলাইনভারত

ফের হাতি মৃত্যু,কোল্লাম জেলায় চোয়াল ভেঙ্গে ১ মাসের হাতির মৃত্যু

বাংলাহান্ট ডেস্কঃ কেরালায় (Kerala) গর্ভবতী হাতির মৃত্যুর পর এখন কোল্লাম (Kollam) জেলা থেকে আরেক হাতি মারা যাওয়ার ঘটনা সামনে এসেছে। ১ মাস বয়সী হাতি মারা গিয়েছে কোল্লাম জেলায়। যা নিয়ে প্রায় শরগোল পড়ে গিয়েছে।

এক প্রবীণ বন কর্মকর্তা জানিয়েছেন, ঘটনাটি কোল্লাম জেলার। এ সময় তিনি পাঠানপুরম বনের বনাঞ্চল এলাকায় একটি হাতিটিকে গুরুতর অসুস্থ অবস্থায় দেখতে পান। কর্মকর্তার মতে, তার চোয়াল ভেঙে গিয়েছিল। তাই সে কিছুই খেতে পারছিল না। মুখের চোট পেয়ে সেই হাতির মৃত্যুও হয়েছিল। তাঁর মতে, হাতি অত্যন্ত দুর্বল ছিল। খবর পেয়ে বন আধিকারিকরা ঘটনাস্থলে যান এবং সেখানে হাতি চিকিৎসা শুরু করেন। তবে , তাঁর গায়ে অনেক ক্ষত ছিল। ক্রমেই ক্ষত বাড়তে শুরু করছিল।

অপর এক আধিকারিকের মতে, এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। সন্দেহ করা হয় যে হাতিটিকে খাবারে আতশবাজি রেখে খাওয়ানো হয়েছিল, যা মুখে ফেটে যায়। হাতিটি ময়নাতদন্তের জন্য অপেক্ষা করা হচ্ছে। বন কর্মকর্তারা বলছেন যে, এ জাতীয় ক্ষেত্রে তদন্ত করা তাদের পক্ষে খুব কঠিন। তারা উল্লেখ করে যে এই ধরনের ক্ষেত্রে, সবচেয়ে বেশি সমস্যা তথ্য সংগ্রহ করা। কারণ একটি হাতি দিনে কয়েক কিলোমিটার হেঁটে যায়, তাই কোথায় ঘটনাটি ঘটেছে তা খুঁজে বের করতে? খুব কঠিন কাজ।

 

Back to top button
Close
Close